‘জেল হবে খাদ্যে ভেজাল দিলেই’

৭ই মে, ২০১৯ || ০৩:৫২:১৭
20
Print Friendly, PDF & Email

পবিত্র রমজান মাসে কোনো ব্যবসায় ইফতার সামগ্রীসহ খাদ্যে ভেজাল দিলে বা পচা-বাসি খাবার বিক্রি করলে তাকে কারাগারে ঈদ কাটাতে হতে পারে বলে মন্তব্য করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

৭ মে, মঙ্গলবার পুরান ঢাকার চকবাজারের ঐতিহ্যবাহী ইফতার বাজার পরিদর্শনকালে তিনি ইফতার বিক্রেতাদের উদ্দেশ্ করে এ হুঁশিয়ারি দেন। তিনি বলেন, ‘শুধু জরিমানা নয়, নিয়মিত আইনে কারাদণ্ডও দেওয়া হবে।’ এ সময় ইফতার ও সেহরির খাবারের মান নিয়ন্ত্রণের পাঁচটি মনিটরিং টিমের কার্যক্রম উদ্বোধন করেন মেয়র।

তিনি বলেন, ‘ইফতার ও সেহরির খাবারের মান নিয়ন্ত্রণের জন্য বাজারে পাঁচটি মনিটরিং টিম কাজ করবে। এই টিমে দক্ষিণ সিটি করপোরেশন ছাড়াও নিরাপদ খাদ্য অধিদফতর এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) প্রতিনিধিরা থাকবেন। এই টিমের সদস্যরা নিশ্চিত করবেন যাতে কেউ ভেজাল, পচা, বাসি খাবার বিক্রি করতে না পারে।’

যদি এমন খাবার কেউ বিক্রি করেন তাকে শনাক্ত করে জেল-জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দাম যেন বেশি না নিতে পারে সে জন্যও এই মনিটরিং কমিটি কাজ করবে বলে জানান সাইদ খোকন।