কলঙ্ক মুভি রিভিউ

৭ই মে, ২০১৯ || ১০:১৩:১৯
73
Print Friendly, PDF & Email

কলঙ্ক-এর পরতে পরতে ফুটে ওঠে রূপ (আলিয়া ভাট), দেব (আদিত্য রয় কাপুর) এবং জাফরের (বরুণ ধাওয়ান) মন ছুঁয়ে যাওয়া প্রেম কাহিনি।
কেমন হল… কলঙ্ক-এর পরতে পরতে ফুটে ওঠে রূপ (আলিয়া ভাট), দেব (আদিত্য রয় কাপুর) এবং জাফরের (বরুণ ধাওয়ান) মন ছুঁয়ে যাওয়া প্রেম কাহিনি।

ছবির নাম থেকেই স্পষ্ট এর প্রেক্ষাপট। কলঙ্ক ছবিতে বার বার প্রশ্ন করা হয়েছে সমাজের চোখে প্রেম, ভালোবাসা এবং সাংসারিক বন্ধনের গুরুত্বকে। এই ছবি গুরুত্ব দেয় সেই ভালোবাসাকে যা সমাজের চোখরাঙানিকে তোয়াক্কা করে না। মানে না ধর্মের কোনও বাধা।

লাহোরের কাছে হুসনাবাদ এই ছবির প্রেক্ষাপট। দেশভাগের কয়েক বছর আগের গল্প ফুটে ওঠে বড় পর্দায়। দেব-এর বিবাহিতা স্ত্রী রূপ প্রেমে পড়ে এক লৌহকার জাফরের। এই প্রেম ধীরে ধীরে প্রাণ পায় বাহার বেগম-এর চোখের সামনে। অন্যদিকে হুসনাবাদের সবচেয়ে ধনী পরিবারের বউ রূপ। তাঁর শ্বশুরমশাইয়ের একটি সংবাদপত্রও রয়েছে। দেশভাগের প্রেক্ষাপটে কীভাবে পরিণতি পায় এই জটিল প্রেম কাহিনি… কলঙ্ক তারই প্রতিচ্ছবি তুলে ধরে।

কিছু কিছু জায়গায় খুবই প্রেডিক্টবল হলেও এই ছবির অভিনয়, এলাহি সেট, স্টারকাস্ট ও ভিডিয়োগ্রাফি মুছে দেয় সামান্য সব খামতি। অভিনয়ের ক্ষেত্রে ফের একবার নিজের জাত চিনিয়ে দিলেন আলিয়া ভাট। অনুভূতির সূক্ষ প্রকাশে দারুণ সাবলীল তিনি। বরুণ ধাওয়ানের স্ক্রিন প্রেজেন্স ছাপিয়ে নজর কাড়েন আদিত্য রয় কাপুর। তাঁর অভিনয় নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। নিজেদের অভিনয় দক্ষতা প্রমাণে একেবারেই ব্যর্থ নন মাধুরী দীক্ষিত, সঞ্জয় দত্ত ও সোনাক্ষী সিনহা।

অভিনয়ের পাশাপাশি নজর কাড়ে বিনোদ প্রধানের সিনেম্যাটোগ্রাফি এবং প্রীতম সংগীত। সব মিলিয়ে পারফেক্ট টিম এফর্ট কলঙ্ক।