ইসরায়েলি বিমান থেকে গাজার উত্তরাঞ্চলে হামলা

1
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
ইহুদিবাদী ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে বিমান হামলা চালিয়েছে। গাজার বেইত হানুন শহরে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের একটি পর্যবেক্ষণ টাওয়ারের উপর ইসরাইলি বিমান হামলা চালায়। তবে এ হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায় নি।

ইসরাইলের সামরিক বাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, গাজা থেকে রকেট হামলার জবাবে তারা বিমান হামলা চালিয়েছে। ইসরাইলি বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, গাজা থেকে ছোঁড়া রকেট ইসরাইলের আশকেলান শহরের একটি কারখানায় আঘাত হানে। এসময় সতর্কতামূলক সাইরেন বাজানো হয়। ইসরাইলের সামরিক বাহিনী বলেছে, রকেট হামলার কারণে কারখানার বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

গত রোববারও ইসরাইলের সামরিক বাহিনী গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছিল। সেসময় ইসরাইলি বাহিনী দাবি করে, গাজা থেকে রকেট ছোঁড়ার জবাবে তারা ওই হামলা চালায়।

গাজাভিত্তিক ইসলামি জিহাদ আন্দোলনের সিনিয়র কমান্ডার বাহা আবু আল আতার শাহাদাত বার্ষিকীর সময়ে ইসরাইল এসব হামলা চালালো। গত বছরের ১২ নভেম্বর ইসরাইলি বাহিনী বর্বর হামলা চালিয়ে ৪২ বছর বয়সী কমান্ডার এবং তার স্ত্রীকে হত্যা করে। ওই হামলার শাহাদাত বার্ষিকীতে ইসরাইলের সামরিক বাহিনীকে উচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।