সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

3
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, ঠাকুরগাঁও:
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে স্বাস্থ্য বিধি মেনে প্রতিরক্ষা অবসরপ্রাপ্ত সৈনিক কল্যান সংস্থা ঠাকুরগাঁওয়ের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ নভেম্বর (শনিবার) দুপুরে প্রতিরক্ষা অবসরপ্রাপ্ত সৈনিক কল্যান সংস্থা ঠাকুরগাঁওয়ের সভাপতি সার্জেন্ট (অবসরপ্রাপ্ত) মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে জেলা পরিষদ মার্কেট অফিসে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংস্থার সাধারন সম্পাদক কর্পোরাল (অবঃ) মো. আবু সুফিয়ানের সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অবঃ) আলী হোসেন, সার্জেন্ট (অবঃ) শাহজাহান, সার্জেন্ট (অবঃ) আমির হোসেন, সার্জেন্ট (অবঃ) জাহাংগীর আলম, কর্পোরাল (অবঃ) আব্দুল গনি, কর্পোরাল (অবঃ) রইসুল আলম, কর্পোরাল (অবঃ) উমাপদ বর্মন, কর্পোরাল (অবঃ) আনোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের অগ্রযাত্রা ও বিজয়ের স্মারক হিসেবে প্রতি বছর ২১ নভেম্বর ‘সশস্ত্র বাহিনী দিবস’ পালন করা হয়। এ বছর করোনার জন্য স্বল্প পরিসরে আমরা অনুরুপ ‘সশস্ত্র বাহিনী দিবস’ পালন করছি। ১৯৭১ সালের ২১ নভেম্বরের এই দিনে বাংলাদেশের সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ সশস্ত্র বাহিনী’ সম্মিলিতভাবে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে নিয়মতান্ত্রিক আক্রমণের সূচনা করে। ‘সশস্ত্র বাহিনী দিবস’ উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব বীর শহীদানের জন্য মোনাজাত করা হয়।