বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকের হাসপাতালে

3
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্ক
বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে চলতি সপ্তাহে নগরীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন আলী যাকেরের পুত্র ইরেশ যাকের।

গত ৪ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়ছেন আলী যাকের। এ ছাড়া বার্ধক্যজনিত নানা রোগেও ভুগছেন তিনি।

ইরশে যাকের বলেন, ‘বাবা শারীরিকভাবে একটু অসুস্থ, এজন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন শারীরিক অবস্থা মোটামুটি ভালো। চিকিৎসকরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন।’

আলী যাকেরর স্ত্রী অভিনেত্রী সারা যাকের বলেন, ‘অনেক দিন ধরেই তো আলী যাকেরের শারীরিক অবস্থা খারাপ যাচ্ছে। তিনি প্রায় চার বছর ধরে ক্যানসারে আক্রান্ত। করোনার এই সংকটে খুবই সতর্কতা অবলম্বন করে চলছিল। কিন্তু চলতি সপ্তাহে শারীরিক অবস্থার একটু অবনতি হয়। তারপর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আলী যাকেরের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল।’

উল্লেখ্য, ১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন আলী যাকের। গত ৬ নভেম্বর নিজ বাসায় ঘরোয়া আয়োজনে ৭৬তম জন্মদিন পালন করেন এই অভিনেতা।

১৯৬০ সালে সেন্ট গ্রেগরি থেকে ম্যাট্রিক পাস করে নটরডেমে ভর্তি হন আলী যাকের। সেখান থেকে ইন্টারমিডিয়েট পাস করেন তিনি। এরপর সমাজবিজ্ঞানে স্নাতক করেন। অনার্স পড়াকালেই ছাত্ররাজনীতিতে যোগ দিয়েছিলেন। ছাত্র ইউনিয়ন করতেন। অনার্স শেষ হওয়ার পর অর্থাৎ ১৯৬৭ সালে চলে যান করাচি। সেখানেই প্রথম অভিনয় করেন আলী যাকের। ১৯৬৯ সালে ঢাকায় ফিরেন তিনি।