৪ মিনিটের শুটিং এ খরচ ৫৯৪ কোটি টাকা

9
Editorial use only. No book cover usage. Mandatory Credit: Photo by Clay Enos/Dc/Warner Bros/Shutterstock (9195385l) Ben Affleck, Gal Gadot, Zack Snyder "Justice League" Film - 2017
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
আসছে জাস্টিস লীগ। তবে এর চেয়ে বড় খবর মাত্র ৪ মিনিট দৈর্ঘ্যের ‘জাস্টিস লিগ: স্নাইডারস কাট’র নতুন দৃশ্য ধারণ নিয়ে। স্ট্রিমিং প্ল্যাটফর্ম এইচবিও ম্যাক্সে আগামী বছর মুক্তি পাবে এই সিনেমা।

আগেই জানা গেছে, স্নাইডার সংস্করণের জন্য ওয়ার্নার ব্রস ৭ কোটি ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৫৯৪ কোটি টাকা বাজেট দেয়। এছাড়া জোকার চরিত্রে জ্যারেড লেটোর ফিরে আসায় দর্শক নিশ্চিত হয় শুধু পুরোনো ফুটেজ দিয়ে এই সিনেমা নির্মিত হচ্ছে না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নির্মাতা জ্যাক স্নাইডার জানান, ইতোমধ্যে তারা চার মিনিটের দৃশ্যায়ন করেছেন সপ্তাহ খানেক সময় নিয়ে। এ কথায় প্রশ্ন উঠেছে, কয়েক মিনিটেই এত খরচ! যদিও এ সিনেমায় দুর্দান্ত ভিজ্যুয়াল ইফেক্টস থাকছে, এ কথা চোখ বন্ধ করেই বলা যায়।

জ্যারড লেটো ছাড়াও নতুন শুট হওয়া দৃশ্যে রয় ফিশার (সাইবর্গ), বেন অ্যাফ্লেক (ব্যাটম্যান), গল গাডট (ওয়ান্ডার ওম্যান), অ্যাম্বার হার্ড (মেরা) ও জো ম্যানগেনিলোসহ (ডেথস্ট্রোক) বেশ করেছেন অভিনেতা অংশ নিয়েছেন।

নতুন সংস্করণের খরচের বিষয়টি এখনো স্টুডিও থেকে নিশ্চিত করে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।  

‘জাস্টিস লিগ’র মূল সিনেমাটি শুরু করেছিলেন স্নাইডার। কিন্তু ব্যক্তিগত কারণে পোস্ট-প্রোডাকশনের মাঝ থেকে বেরিয়ে গেলে হাল ধরেন ‘অ্যাভেঞ্জার্স’ পরিচালক জশ হিডেন। কিন্তু জশ সিনেমাটিতে নতুন দৃশ্য যোগ করে এত এত পরিবর্তন আনেন, যা দর্শকের পছন্দ হয়নি। পরে নতুন সংস্করণে ‘জাস্টিস লিগ’ সাজানোর দায়িত্ব নেন স্নাইডার।

জ্যাক স্নাইডারের ‘জাস্টিস লিগ’ সংস্করণ নিয়ে ডিসি ভক্তদের উল্লাসের অন্ত নেই। ভক্তদের দাবির মুখে ২০১৭ সালে মুক্তি পাওয়া সিনেমার নতুন সংস্করণ তৈরি করার উদ্যোগ নেওয়া হয়। এখন শোনা যাচ্ছে, মাত্র ৪ মিনিট দৈর্ঘ্যের ‘জাস্টিস লিগ: স্নাইডারস কাট’র নতুন দৃশ্য ধারণ করা হয়েছে। এর জন্য খবর হয়েছে ৭ কোটি ডলার, বাংলাদেশি টাকায় ৫৯৪ কোটি।