করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি নায়ক ফারুক

2
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্ক:
নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও নায়ক আকবর হোসেন পাঠান ফারুক।

সোমবার (১৬ নভেম্বর) করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ পাওয়ার পর রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, নায়ক ফারুকের শারীরিক অবস্থা এমনিতে ভালো আছে। তবে তার আরো কিছু অসুস্থতা থাকায় বাড়তি সতর্কতা হিসেবে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। তাকে একটি কেবিনে রাখা হয়েছে।

এর আগে, যক্ষ্মায় আক্রান্ত হয়ে সিঙ্গপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে দেড় মাস ধরে চিকিৎসা নিয়ে অক্টোবরের শেষভাগে দেশে ফেরেন ফারুক। যক্ষ্মার ধকল কাটিয়ে উঠার আগেই করোনায় আক্রান্ত হলেন ৭২ বছর বয়সী এ সংসদ সদস্য।

অভিনেতা ফারুক ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত জলছবি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষিক্ত হন। তিনি লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাইসহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। লাঠিয়াল চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৬ সালে আজীবন সম্মাননা অর্জন করেন। জনপ্রিয় এ চিত্রনায়ক ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।