দেশে করোনায় হঠাৎ বাড়ল মৃত্যু-শনাক্ত; আরও ২১ জনের মৃত্যু, আক্রান্ত ১৮৩৭

10
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকা:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৭ ও নারী চারজন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ১৯৪ জনে।

রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১৬টি ল্যাবে ১৪ হাজার ৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার তিনটি। এ পর্যন্ত দেশে মোট ২৫ লাখ ৪১ হাজার ১৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয় এক হাজার ৮৩৭ জন। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা ৪ লাখ ৩২ হাজার ৩৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬৯৪ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৪৯ হাজার ৫৪২ জন।

গতকাল শনিবার সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান ১৪ জন, আক্রান্ত হন এক হাজার ৫৩১ জন। সে হিসাবে গতকালের তুলনায় আজকে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেশি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক শূন্য এক শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে বিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন রয়েছেন।

বিভিন্ন বিভাগের মধ্যে ঢাকায় ১৪ জন, চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে একজন, বরিশালে একজন, রংপুর একজন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন।