সীমান্তে কেউ আমাদের শক্তি পরীক্ষা করলে তার দাঁতভাঙা জবাব দেয়া হবে: নরেন্দ্র মোদি

4
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানের সেনাদের হামলাকে উদ্ধত আচরণ উল্লেখ করে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘সীমান্তে কেউ আমাদের শক্তি পরীক্ষা করলে তার দাঁতভাঙা জবাব দেয়া হবে।’

শনিবার (১৪ নভেম্বর) প্রথমবার রাজস্থানের জয়সালমিরে সেনাদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করতে গিয়ে ইসলামাবাদকে ইঙ্গিত করে সতর্কবার্তা দেন মোদি।

প্রতি বছরের মতো এবারও দীপাবলির দিন ভারতীয় সেনাদের সঙ্গে কাটান মোদী। ২০১৪ থেকে এই দিনটি ভারতীয় সেনাদের সঙ্গে কাটান তিনি। এবারেও তার ব্যত্যয় ঘটেনি।

এ দিন মোদি বলেন, ‘সীমান্তে কেউ আমাদের শক্তি পরীক্ষা করলে, যথাযথ উত্তর পাবে।’

দেশের সীমান্ত সুরক্ষায় যে দায়িত্ব পালন করে আসছেন এজন্য সেনা সদস্যদের প্রশংসা করেন তিনি। বলেন, ‘ভালোবাসার টানেই সৈন্যদের কাছে বারবার ছুটে আসি। কারণ আপনারাই আমার পরিবার।’

ভাষণে, ১৯৭১ সালে পাক-ভারতের যুদ্ধের কথাও তুলেন ধরেন ভারতীয় প্রধানমন্ত্রী। 

ভারতীয় বাহিনীর বরাতে দেশটির গণমাধ্যম বলছে, শুক্রবার (১৩ নভেম্বর) বিনা প্ররোচনায় জম্মুর পুঞ্চ এবং উত্তর কাশ্মীরের গুরেজ থেকে উরি পর্যন্ত এলাকায় হামলা চালায় পাকিস্তানি সেনা। তাতে ভারতের চার সেনা ও এক বিএসএফ সাব ইনস্পেক্টর-সহ ১১ জন নিহত হন। বাকি ৬ জন গ্রামবাসী। ভারতীয় সীমান্ত বাহিনীর পাল্টা হামলায় ৮ পাক সেনা নিহতের কথা উল্লেখ করে গণমাধ্যমগুলি।

সীমান্তের সংঘাত নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছে নয়াদিল্লি-ইসলামাবাদের মধ্যে। সীমান্ত ইস্যুতে পাক সেনাবাহিনীও নয়াদিল্লিকে হুঁশিয়ারি দিয়ে উস্কানিমূলক আচরণ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে।