হঠাৎ রাজধানীর ছয়টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

11
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকা:
হঠাৎ করেই রাজধানী ঢাকার কয়েকটি স্থানে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দুপুর দেড়টা থেকে আড়াইটার মধ্যে মতিঝিল, প্রেসক্লাব সংলগ্ন সচিবালয় মোড়, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও শাহবাগ এলাকায় বাসে আগুন দেওয়া হয়।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার।

তিনি জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর দেড়টার দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। এর কিছুক্ষণ পরই আবার খবর আসে শাহবাগে বাসে আগুন লেগেছে। খবর পেয়ে শাহবাগ আজিজ সুপার মার্কেটের সামনে ১টা ৩৮ মিনিটে একটি ইউনিট পাঠানো হয়।

রোজিনা আক্তার আরও জানান, আওয়ামী লীগ পার্টি অফিসের সামনে ও শাহবাগে দুটি বাসে লাগা আগুন নেভানো হয়েছে। প্রেসক্লাবে লাগা বাসের আগুন নোভানোর চেষ্টা চলছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানিয়েছে, দুপুরে রাজধানীর কাঁটাবন, গোলাপশাহ মাজার, বংশালের নয়াবাজার, শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে, মতিঝিলের মধুমিতা সিনেমা হলের সামনে এবং শাহাজনপুরের খিলগাঁও এলাকায় এসব বাসে অগ্নিসংযোগ করা হয়।

এ নিয়ে পল্টন থানার (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, ‘গুলিস্তান রমনা ভবনের সামনে পল্টন থেকে সদরঘাটগামী ভিক্টর ক্লাসিক গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।’

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশিদ বলেন, ‘আজিজ সুপার মার্কেটের সামনে একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।’

অগ্নিকাণ্ডের কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহতের ব্যাপারে প্রাথমিকভাবে এখনও কিছু জানা যায়নি।