এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

6
Print Friendly, PDF & Email

পঞ্চগড় থেকে করসপন্ডেন্ট:
দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুম ও সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

আজ সোমবার সকাল ৯ টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর পূর্বে সকাল ছয়টায় ১২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। পরে তাপমাত্রা ১২ দশমিক ৮ ডিগ্রিতে নামে আর এটিই আজ চলতি মৌসুম ও সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।

এদিকে সরেজমিনে দেখা যায়, হিমালয়ের অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলনায় সারা দেশের ন্যায় পঞ্চগড়ে শীতের তাপমাত্রা হ্রাস পেতে শুরু করেছে। ফলে গত চার দিন ধরে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে কুয়াশাছন্ন হয়ে পড়ে পুরো জেলার সঙ্গে হিমালয়ের হাওয়া পাল্লা দেয়ায় শীত অনুভূত হচ্ছে। শীতের দাপট থেকে রক্ষার জন্য ইতোমধ্যে মানুষ গরম কাপড় পরিধানের আশ্রয় নিয়েছে।

এ বিষয়ে পঞ্চগড় শহরের রিকশাচালক রফিকুল ইসলাম জানান, কয়েকদিন থেকে খুব ঠান্ডা করতেছে তাই গরম কাপড় পড়ে বাইরে বের হয়েছি। তিনদিন ধরে শীত করে আজকে শীতের তীব্রতা অনেক বেশি।

একই কথা জানান তেঁতুলিয়া মহানন্দা নদীর পাথর শ্রমিক জাহিদুল ইসলাম। তিনি বলেন, আজ অনেক ঠাণ্ডা করে যার কারনে নদীর পানি খুব ঠান্ডা করে যার কারণে বসে আছি।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান,আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস যা চলতি শীত মৌসুম ও সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। গত চার দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে।