টাকা পাঠানো যাবে হোয়াটস এপ থেকে

4
Print Friendly, PDF & Email

টেকনোলজি ডেস্কঃ
নতুন উদ্যোগ নিয়ে এসেছে জনপ্রিয় সোশাল মিডিয়া অ্যাপ হোয়াটসঅ্যাপ। গ্রাহকদের জন্য নিয়ে এলো নতুন এক সুবিধা। ভারতে কয়েক মিলিয়ন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী অ্যাপটির মাধ্যমে একে অপরকে অর্থ প্রেরণ করার সুযোগ পেতে যাচ্ছে। হোয়াটসঅ্যাপ এর কর্তপক্ষ ফেসবুক ঘোষণা দিয়েছে যে ভারতে এই সেবাটি চালু করতে কিছু সমস্যার সৃষ্টি হয়েছিল। কিন্তু তা সমাধান করে নতুন এই সেবাটি গ্রাহকদের জন্য দ্রুত চালু করা হবে।

ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে দুই কোটি ব্যবহারকারীকে এই সেবাটি চালিয়ে যাওয়ার জন্য হোয়াটসঅ্যাপকে অনুমোদন দিয়েছে সংস্থাটি।

হোয়াটসঅ্যাপ ২০১৩ সাল থেকে ভারতে প্রায় ১ মিলিয়ন ব্যবহারকারীদের মাঝে এই সেবাটি পরীক্ষা করে আসছিল। বর্তমানে ভারতে হোয়াটসঅ্যাপ এর ৪০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

ফেসবুক এর সিইও মার্ক জুকারবার্গ এক ভিডিও বিবৃতিতে বলেছেন, তিনি আজ অনেক আনন্দিত যে হোয়াটসঅ্যাপ ভারতজুড়ে অর্থপ্রদানের জন্য অনুমোদন পেয়েছে এখন থেকে গ্রাহকরা অনেক সহজেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের বন্ধু এবং পরিবারকে অর্থ পাঠাতে পারবেন।

হোয়াটসঅ্যাপের এই সেবাটি ১০টি ভারতীয় ভাষায় অ্যাপের সর্বশেষ সংস্করণে যুক্ত করা হয়েছে। ফেসবুক উল্লেখ করেছে যদি কেউ এই সেবাটি ব্যবহার করতে চায় তাহলে তাদের একটি ব্যাংক অ্যাকাউন্ট এবং সাথে ডেবিট কার্ড থাকতে হবে।