স্থানীয় সরকার নির্বাচনে যোগ্য প্রার্থীরাই মনোনয়ন পাবে: বাহাউদ্দিন নাছিম

2
Print Friendly, PDF & Email

ইমদাদুল হক মিলন, মাদারীপুর:
স্থানীয় সরকারের অধীনে পৌরসভাসহ সব নির্বাচনে যোগ্য প্রার্থীরাই নৌকার মনোনয়ন পাবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। শনিবার দুপরে মাদারীপুর শহরের কুকরাইলে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক মতমিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় নাছিম আরো বলেন, ‘নির্বাচনে একাধিক প্রার্থী হলে তাদের বুঝিয়ে নৌকার পক্ষে কাজ করার জন্য উদ্বুদ্ধ করা হবে। এক্ষেত্রে যদি কেউ নৌকার বিপক্ষে দাঁড়ায় তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

মতবিনিময় সভায় তিনি আরো বলেন, যোগ্য, সৎ, ত্যাগী, নিষ্ঠাবান, সাহসী ও দু:সময়ের নেতা জনগণের সাথে মিশে কাজ করতে পারে এমন ব্যক্তিকেই এবারের পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন দেয়া হবে। সেক্ষেত্রে জনগণের ভালবাসা যার বেশি, সেই ব্যক্তির পরীক্ষিত হবার পাশাপাশি জনগণের সাথে গভীর সম্পর্ক থাকতে হবে।

আওয়ামী লীগ একটি প্রাচীন দল উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, এটি একটি বড় দল হওয়ায় নেতাকর্মীর সংখ্যা অনেক। স্থানীয় সরকারের অধীনে সব নির্বাচনে দল যাকে মনোনয়ন দিবে, বাকিসব নেতাকর্মীদের একযোগে তার পক্ষে কাজ করতে হবে। এটাই হলো দলের গঠনতন্ত্র অনুযায়ী নির্দেশনা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘মাদারীপুরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হবে। আমরা আশাবাদী প্রধানমন্ত্রী মাদারীপুরবাসীকে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ করে দেবেন। পাশাপাশি কেউ যদি বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চায়; সেখানেও আমরা সহযোগিতা করব।

এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মাওলা আকন্দসহ অনেকেই।