দলীয় গভর্নরের ভোটও পেল না ট্রাম্প!

4
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
মার্কিন নির্বাচন নিয়ে উত্তেজনা তুঙ্গে। শেষ পর্যন্ত বিজয়ী কে হবেন তা এখনও জানা যাচ্ছে না। সবশেষ নির্বাচনী পূর্বাভাসে বলা হচ্ছে যে, ডেমোক্রেটিক দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ২৬৪টি ইলেকটোরাল ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। আর তার প্রতিদ্বন্দ্বী বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল ভোট।

ভারমন্টের রিপাবলিকান দলীয় গভর্নর ফিল স্কট মঙ্গলবার বাইডেনের প্রতি সমর্থন দেয়ার কথা ঘোষণা করেন। তিনিই প্রথম রিপাবলিকান গভর্নর যিনি বাইডেনের প্রতি সমর্থনের কথা প্রকাশ্যে বললেন। তিনি বলেন, আমার কাছে দলের চেয়ে দেশ আগে।

স্কট বলেন, আমাদের দেশকে ঐক্যবদ্ধ করতে চার বছর সময় পেয়েছিলেন ট্রাম্প। কিন্তু তিনি এটা করতে ব্যর্থ হয়েছেন। আমি মনে করি বাইডেন এই ক্ষত সারিয়ে তুলতে পারবেন। তিনি আমাদের এক করতে পারবেন বলেও আমি মনে করি।

আরেক রিপাবলিকান গভর্নর চার্লি বেকার বলেছেন যে, তিনিও ট্রাম্পের পক্ষে ভোট দেননি। ম্যাসচুসেটসের এই গর্ভনর ট্রাম্পের কঠোর সমালোচক হিসেবে পরিচিত। তিনি বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে আমি ভোট দেয়ার জায়গা ‘ফাঁকা’ রেখেছি।

তবে এবারই প্রথম নয়, এর আগেও এমনটা করেছেন বেকার। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময়ও ট্রাম্প বা তৎকালীন ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটন কাউকেই ভোট দেননি বেকার। এদিকে বাইডেন জয়ী হলে মন্ত্রিসভায় স্থান পেতে পারেন এমন যে কয়েকজন রিপাবলিকান গভর্নরের নাম শোনা যাচ্ছে, বেকার তাদের একজন।