হাইকোর্টের অপারগতা: ডেপুটি অ্যাটর্নি রুপার রিট শুনতে

6
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক রিপোর্ট:
ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপাকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জের রিট শুনতে অপারগতা প্রকাশ করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ। আজ সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ রিট আবেদনটি শুনতে অপারগতা প্রকাশ করেন। পরে রিট মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেন। আদালতে রুপার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না।

এর আগে গতকাল রোববার রুপাকে দুদকে তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়।

ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ঘুষ গ্রহণ করে যুবলীগের বহিষ্কৃত নেতা ও ঠিকাদার জি কে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ লোপাটসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গত ২৯ অক্টোবর রুপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম স্বাক্ষরিত নোটিশে রুপাকে তলব করা হয়। ৪ নভেম্বর সকাল ১০টায় তাঁকে হাজির হতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জাল-জালিয়াতির মাধ্যমে ঘুষ গ্রহণ করে জি কে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেওয়াসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।