রাসুল (সা:) কে নিয়ে ব্যঙ্গচিত্র, নওগাঁয় ইমাম-মোয়াজ্জিন কল্যাণ সমিতির বিক্ষোভ

4
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, নওগাঁ:
ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গচিত্র ও কটূক্তি করায় নওগাঁয় ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ সমিতির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ৩০ অক্টোবর জুম্মার নামাজের পর শহরের মুক্তির মোড়ে অবস্থিত নওযোয়ান মাঠে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে একটি মিছিল শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলি প্রদক্ষিণ করে তাজের মোড়ে গিয়ে একটি সংক্ষিপ্ত বক্তব্য ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

নওগাঁ ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ সমিতির সেক্রেটারি মাওলানা ইসমাইল হোসেনের পরিচালনায় এতে বক্তব্য দেন- ইমাম-মোয়াজ্জিম কল্যাণ সমিতির সহ-সভাপতি মাওলানা আব্দুর রহমান, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা আইয়ুব আলী, মাওলানা রেদওয়ানুল্লাহ, মাওলানা হাবিবুর রহমান এবং মাওলানা মিজানুর রহমান প্রমূখ।

বিক্ষোভ সমাবেশ বক্তারা বলেন, আমাদের দেশ মুসলিম সংখ্যা গরিষ্ঠ। এই দেশে রাসুল সা: কে নিয়ে যারা কটূক্তি বা অবমাননা করবে তাঁদের বিরুদ্ধে আমরা বয়কট ঘোষণা করবো। তাঁদের সাথে আমাদের কোন সম্পর্ক নেই। এই দেশের লোকজন তাঁদের মেনে নেবে না। তাঁদের প্রতিহত করার জন্য বাংলার তৌহিদী জনতা যেকোন সময় রাস্তায় নামতে পারে। বাংলার মুসলমানরা রাসুল সা: এর জন্য জীবন দিতে পারে।

সমাবেশে বক্তারা ফ্রান্স সরকারকে হুঁসিয়ারী দিয়ে বলেন, ’আপনি ভেবেছেন আপনার দেশ অনেক শক্তিশালী। আপনাকে কেউ দমাতে পারবে না। তাহলে জেনে রাখুন, নমরুদ আর ফেরাউনকে মারার জন্য আল্লাহ কামান তৈরি করেননি। বরং একটি মশা ও সমুদ্রের ঢেউ তাঁদের অহংকারের পতন ঘটিয়েছে। আর আল্লাহ চাইলে যেকোন সময় আপনারও পতন হবে।’

এ সময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফ্রান্স সরকারের সাথে সকল সম্পর্ক ছিন্ন ও তাঁদের বিভিন্ন পণ্য সামগ্রী বয়কট করার উদাত্ত আহবান জানান।

বিক্ষোভ মিছিল শেষে মাক্রোর কুশপত্তলিকা পোড়ানো হয়।