জবিতে আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু ৩০ অক্টোবর

2
Print Friendly, PDF & Email

জবি করসপন্ডেন্ট, ঢাকা:
“যুক্তির সমরে মুক্তির মিছিল”- এই স্লোগানকে সামনে রেখে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (জেএনইউডিএস) বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের মুক্তচিন্তা প্রসার ও সুস্থ ধারার বিতর্ক চর্চায় সম্পৃক্ত রাখার লক্ষ্যে আগামীকাল ৩০ অক্টোবর থেকে দুইদিনব্যাপী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

করোনাকালীন পরিস্থিতি বিবেচনায় “জেএনইউডিএস ১৫ তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০২০” এবার অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এবারের আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় ৩৪টি বিভাগ অংশগ্রহণ করবে। প্রতিযোগিতাটি ৩০ অক্টোবর শুক্রবার থেকে ৩১ অক্টোবর শনিবার পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিতর্ক প্রতিযোগিতার নিয়মাবলী হলো- প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ দু’টি টিম অংশগ্রহণ করতে পারবে। বিতার্কিকদেরকে বিভাগের নাম, দলের নাম (একাধিক টিমের ক্ষেত্রে), শিক্ষাবর্ষ, মোবাইল নম্বর ইত্যাদি জেএনইউডিএস অফিসিয়াল মেইল [email protected] পাঠাতে হবে। বিতর্ক প্রতিযোগিতা জেএনইউডিএসের অফিসিয়াল ডিস্কোর্ড অ্যাপে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে জবি ডিবেটিং সোসাইটির সভাপতি জোনায়েদ হাসান ইমন বলেন, ‘শিক্ষার্থীদের মেধা-মননশীলতা চর্চায় অভ্যন্তরীণ বিতর্ক ও তারুণ্যের বাগ্মিতা শাণিত করার লক্ষ্যে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি সবসময় কাজ করে যাচ্ছি। প্রতি বছরের ন্যায় এবার ও আমাদের ৩৬টি বিভাগ নিয়ে আন্তঃবিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। করোনা মহামারীর কারনে এবার আমরা অনলাইনে এই আয়োজনটি করছি।’