নতুন সিনেমা দিয়ে ফিরছেন শাহেদ

6
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
একসময়ের অতিপরিচিত এবং জনপ্রিয় মুখ অভিনেতা শাহেদ শরীফ খান। দীর্ঘদিন ছিলেন ক্যামেরার বাইরে। ফিরলেন আবার। এর আগে ‘জয়যাত্রা, ‘প্রিয় সাথি, ‘হৃদয় শুধু তোমার জন্য’ ছবিতে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ তাকে দেখা গেছে ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রে। প্রায় তিন বছর পর তিনি আবার  নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করছেন। এরইমধ্যে ‘ব্লাক লাইট’ শিরোনামের ছবির শুটিং শুরু করেছেন। পরিচালনা করছেন রিয়াজুল রিজু।

শাহেদ বলেন, অনেক দিন পর নতুন ছবিতে কাজ করছি। তাই বেশ প্রস্তুতি নিতে হলো। এই ছবিতে একজন প্রতিবাদী শিক্ষকের চরিত্রে আমাকে দেখা যাবে। অন্যরকম একটি গল্পের ছবি হচ্ছে।

ওপার বাংলায় এই অভিনেতার ‘সেনাপতি’ শিরোনামের একটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় আছে বলে জানান। করোনাকালীন সময়ে অনেক দিন সিনেমা হল বন্ধ ছিলো। সম্প্রতি সিনেমা হল খোলা হলেও দর্শক তেমন নেই। দর্শকদের ফেরানোর জন্য কী করা প্রয়োজন মনে করেন? শাহেদ বলেন, সিনেমা হলের পাশাপাশি সারা বিশ্বে এখন ছবি বিভিন্ন অ্যাপসে মুক্তি পাচ্ছে। আমাদেরও সিনেমা হলের বাইরে প্রযুক্তিতে এগিয়ে যেতে হবে। এছাড়া সিনেমা হলে দর্শকদের ফেরানোর জন্য অবশ্যই ভালো সিনেমা নির্মাণ করতে হবে। ভালো ছবি না হলে এমন ক্রান্তিলগ্নে মানুষ কেন টাকা দিয়ে সিনেমা হলে আসবে?

এদিকে  শাহেদ সম্প্রতি ‘পিতৃস্বত্বা’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেন। এতে তার বিপরীতে আছেন জনপ্রিয় অভিনেত্রী ফারজানা ছবি। এটি পরিচালনা করেন নাদিয়া আফরিন রেখা। এই ছবির চরিত্রটি শাহেদের ক্যারিয়ারের অন্যতম একটি চরিত্র বলে মন্তব্য করেন তিনি। এ অভিনেতা আরো বলেন, যখন এর শুটিং করি তখন আমার মেয়ের কথা খুব মনে পড়েছে।  টিভি নাটক ও চলচ্চিত্র দুই পর্দাতেই কাজ করেছেন শাহেদ। তবু কাজের সংখ্যা কম কেন? উত্তরে তিনি বলেন, আমি নিজেও জানিনা কেন কাজ কম হচ্ছে। তবে আমি নিয়মিত কাজ করতে চাই। এটি সত্যি সবার মতো সব ধরনের কাজ আমাকে দিয়ে হবে না। তাই বলে আমি কখনো অভিনয় থেকে দূরে থাকিনি।