উৎসর্গ ফাউন্ডেশনের ৩৩ সদস্যের কুষ্টিয়া জেলা কমিটি অনুমোদন

19
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
সামাজিক, সেচ্ছাসেবী, রক্তদান ও সেবামূলক সংগঠন উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি আগামী ১ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির সভাপতি আবু জাফর মুজাহিদ ও সাধারন সম্পাদক সোহানুর রহমানের সুপারিশক্রমে সংগঠনের চেয়ারম্যান ইমরুল কায়েস এ অনুমোদন দেন।

কুষ্টিয়া জেলা শাখার সভাপতি হয়েছেন আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন সম্মিলিত সামাজিক জোট কুষ্টিয়ার সমন্বয়ক ও কালপুরুষের সভাপতি মুহাইমিনুল রহমান পলল। কমিটির বাকি সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি সোহেল রানা, যৌথ সহ-সভাপতি মিনারুল ইসলাম, আমিনুল ইসলাম, যৌথ যুগ্ন সাধারন সম্পাদক রাশেদুল করিম রনি, শেখ রাসেল, সাংগঠিক সম্পাদক সাফায়েত হোসেন সুইট, রাইসা আমান, অর্থ সম্পাদক মো: মোসাব্বির, উপ-অর্থ সম্পাদক চঞ্চল আলী, দপ্তর সম্পাদক আশফি আরস নূর, উপ-দপ্তর সম্পাদক মো: সজিব হোসেন, তথ্য ও প্রচার ও প্রকাশনা সম্পাদক সুজন হোসেন লিমন, পরিকল্পনা বিষয়ক সম্পাদক মো: ওমর ফারুক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জীবন আহম্মেদ, সাহিত্য ও পাঠাগার বিষয়ক সম্পাদক বিপুল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক তারেক আজিজ, আর্ন্তজাতিক ও গবেষনা বিষয়ক সম্পাদক শফিউল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আনন্দ ইসলাম, উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ফারুক আহম্মেদ, জনসংযোগ ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মো: জয়নাল ইসলাম পলাশ, উপ-জনসংযোগ ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মো: অনিক সরকার, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো: আজিম আলী, মহিলা বিষয়ক সম্পাদক নাজনিন নাহার, উপ-মহিলা বিষয়ক সম্পাদক রজনী আক্তার, আইন বিষয়ক সম্পাদক আবুল বাশার, ধর্ম বিষয়ক সম্পাদক মো: এমদাদুল হক মিলল। কমিটির সদস্য হিসেবে রয়েছেন- নয়ন আহম্মেদ, মাহফুজুর রহমান, ইমতিয়াজ বুলবুল।

উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখায় কমিটি অনুমোদন দেওয়ায় চেয়ারম্যান, সভাপতি, সাধারন সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নব-গঠিত কমিটির সদস্যবৃন্দ।

উল্লেখ্য, ‘রক্তদানে উৎসাহিত করুন’ ও ‘জীবনের প্রয়োজনে জীবন’- এ স্লোগানকে সামনে রেখে ২০১৬ সালের ১০ ফেব্রুয়ারীতে প্রতিষ্ঠা হয় মানবতার সেবায় উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ। এই ফাউন্ডেশনকে গতিশীল করার লক্ষ্যে জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটি কাজ করবে।

উৎসর্গের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মধ্যে রয়েছে- স্বেচ্ছায় রক্তদান, অসহায়দের মাঝে খাবার বিতরণ, বিভিন্ন দুর্যোগে জনসচতেনতা সৃষ্টি এবং মানবিক সহায়তা এবং সামাজিক কু-সংস্কার দুর করা ইত্যাদি।