সাজেকের পথে হাইচ মাইক্রোবাস রাস্তা থেকে খাদে !

10
Print Friendly, PDF & Email

জনপ্রিয় পর্যটন স্পট বাঘাইছড়ির সাজেকের পথে পর্যটকবাহী হাইস মাইক্রোবাস রাস্তা থেকে ছিটকে খাদে পড়ে যায় ২৬ অক্টোবর রোজ সোমবার।

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ির সাজেকে সড়ক দুর্ঘটনায় পর্যটকবাহী গাড়ি উল্টে গুরুতর ৯ জন আহত হয়েছেন। সোমবার (২৬ অক্টোবর) দুপুরে সাজেক যাওয়ার পথে সাজেক সড়কের হাউজপাড়ার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, যাত্রীবাহী একটি হাইচ গাড়ি (ঢাকা মেট্রো চ-৪২২০) ঢাকা থেকে পর্যটক নিয়ে সাজেক যাচ্ছিল পথিমধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। আহতদের স্থানীয় লোকজন ও নিরাপত্তা বাহিনী উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠায়।

ছবিঃ অপু নজরুল (ফেসবুক ওয়াল থেকে সংগৃহীত)

রাস্তা থেকে ছিটকে কিছুটা দূরত্বে একটি গাছের সাথে উলটে যাওয়া গাড়িটি ধাক্কা খেয়ে বাধাপ্রাপ্ত হয়, তা না হলে গাড়িটি আরো কয়েকফুট গভীর খাদে পতিত হতো নিশ্চিত। স্থানীয় রা জানান, গাছের সাথে না আটকালে নিশ্চিত ভাবেই গাড়ির বেশ কয়েকজন যাত্রীর প্রানহানী হতো।

ছবিঃ অপু নজরুল (ফেসবুক ওয়াল থেকে সংগৃহীত)

খাগড়াছড়ি, সাজেকের স্থানীয় যোগাযোগ ব্যবস্থা ব্যবহার না করে অনেকেই নিজেদের গাড়ি নিয়ে সাজেকের পথে রওনা হয়ে থাকেন। সমতল রাস্তায় গাড়ি চালনার অভিজ্ঞতা আর পাহাড়ী পথে গাড়ি চালনার দক্ষতা কখনোই এক নয়। অনেকেই শখের বসে নিজেদের গাড়ি, সমতলের ড্রাইভার নিয়ে রওনা হয়ে থাকেন, আর অসাবধানতা এবং অনভিজ্ঞতার কারনেই অনেকাংশে এমন দূর্ঘটনা গুলো ঘটে থাকে বলে দাবী স্থানীয় দের।

অন্যদের সচেতন করে তারা জানান, পাহাড়ি রাস্তায় এখানকার লোকাল যোগাযোগ ব্যবস্থা, এখানকার পাহাড়ী ড্রাইভার দের ই সাথে নেয়া উচিৎ, শখের বসে নিজেদের গাড়ি এবং সমতলের চালক দের নিয়ে পাহাড় ভ্রমনে বের হবেন না।