কপিল দেবের শরীরে অস্ত্রোপচার, অবস্থার উন্নতি

5
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক:
হৃদরোগে আক্রান্ত হয়ে শুক্রবার (২৩ অক্টোবর) হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব। হাসপাতালে ভর্তির পর তার একটি অস্ত্রোপচার হয়েছে। বর্তমানে তিনি সুস্থ আছেন বলে নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, কয়েক দিনের মধ্যেই বাড়ি ফিরে যেতে পারবেন ভারতের বিশ্বকাপজয়ী এ অধিনায়ক। 

ভারতীয় সংবাদমাধ্যমে তার চিকিৎসক ও স্বজনদের মারফত জানা যায়, আগের চেয়ে তার অবস্থা এখন অনেকটাই ভালো। 

কপিল বর্তমানে ভর্তি আছেন নয়াদিল্লির ওখলা রোডের ফোর্টিস এসকর্টস হাসপাতালে। সেই হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘কপিল দেব হৃদরোগে আক্রান্ত। মধ্যরাতে তাকে চেকআপ এবং জরুরি করোনারি অ্যানজিওপ্লাস্টি করা হয়।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘কপিল দেব ডা. অতুল মাথুর ও তার দলের তত্ত্বাবধানে আইসিইউতে ভর্তি রয়েছেন। তার অবস্থা এখন স্থিতিশীল এবং দু-একদিনের মধ্যেই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে বলে আশা করা হচ্ছে।’

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে পরিচিত কপিল দেব। ১৯৭৮ সালে পাকিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। এরপর প্রায় ১৬ বছরের ক্যারিয়ারে খেলেছেন ১৩১ টেস্ট ও ২২৫টি ওয়ানডে ম্যাচ। তার নেতৃত্বেই ১৯৮৩ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছিল ভারত।

তার ব্যাট থেকে রান এসেছে ৫ হাজার ২৪৮ এবং বল হাতে উইকেট পেয়েছেন ৪৩৪টি। এ ছাড়া ভারতের হয়ে ২২৫টি ওয়ানডে খেলেছেন কপিল। ওয়ানডেতে তার রানসংখ্যা ৩ হাজার ৭৮৩ রান। এ ছাড়া উইকেট নিয়েছেন ২৫৩টি।