নওগাঁয় উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রার্থী বিজয়ী

13
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, নওগাঁ:
নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকে ৬৫ হাজার ১১১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোল্লা এমদাদুল হক। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি‘র প্রার্থী মকলেছুর রহমান পেয়েছেন ১৪ হাজার ৯১ ভোট।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নের ১০৮টি ভোট কেন্দ্রে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে একটানা বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন ও নারী ভোটার ১ লাখ ৫২ হাজার ১৭৮ জন।

ভোটে কারচুপির অভিযোগে দুপুর ১টার দিকে উপজেলা বিএনপি প্রার্থী মকলেছুর রহমান দলীয় কার্যালয়ে দলের সিদ্ধান্তে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন ।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপির পোলিং এজেন্টদের সকাল থেকে ভোটকেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। বিষয়টি উপজেলা সহকারী রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তাকে অবগত করলেও কোন পদক্ষেপ নেয়া হয়নি। এছাড়াও, আমার নেতাকর্মীসহ সাধারণ ভোটারদের ওপর অত্যাচার ও নির্যাতন করা হয়েছে। এতে আমি ব্যথিত এবং দুঃখিত। প্রশাসনের সহায়তায় এমন প্রহসনের নির্বাচন করা হয়েছে। আমরা এই নির্বাচন মানি না।

উল্লেখ্য, মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিনের মৃত্যুর পর এ পদটি শূন্য ঘোষণা করা হয়।