দেশে স্থানীয় সরকারের দুই শতাধিক পদে ভোট আজ

16
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক রিপোর্ট:
আজ মঙ্গলবার দেশের ২০৮টি ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও জেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তার মধ্যে ১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ১৭৭টির বিভিন্ন পদে উপনির্বাচন হবে। এছাড়া একটি উপজেলায় সাধারণ নির্বাচন ও ৮টিতে উপনির্বাচন এবং ৭টি জেলা পরিষদের বিভিন্ন পদে ভোটগ্রহণ হবে। ভোটগ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়ে টানা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

আজ ৮ জেলার যে ১৫টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ হবে সেগুলো হলো- পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুরা ও মন্ডতোষ, ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ও কোরকদি, পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর, চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সুয়াবিল, লোহাগাড়া উপজেলার আমিরাবাদ, লোহাগাড়া ও আধুনগর, রংপুর সদর উপজেলার হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুস্করিনী, ভোলার লালমোহন উপজেলার ফরাশগঞ্জ ও নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর।

আর যে ৯ উপজেলায় আজ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হবে তা হলো- কুমিল্লার দাউদকান্দিতে সাধারণ, দিনাজপুর সদরে ভাইস চেয়ারম্যান এবং যশোর সদর, চাঁদপুরের মতলব দক্ষিণ, সুনামগঞ্জের জামালপুর, মাদারীপুরের শিবচর, বাগেরহাটের শরণখোলা, খুলনার পাইকগাছা ও নওগাঁর মান্দা। এছাড়া আজ সাত জেলা পরিষদের মধ্যে মৌলভীবাজার জেলা পরিষদে চেয়ারম্যান এবং হবিগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, সাতক্ষীরা, সিলেট ও টাঙ্গাইল জেলা পরিষদের একটি করে ওয়ার্ডে ভোটগ্রহণ হবে। নির্বাচন উপলক্ষে আজ ৫৪টি উপজেলায় তফসিলি ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সব নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়নি। যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন বা চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে শুধু সেসব স্থানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া নির্বাচনে শুধু নির্দিষ্ট যানবাহনের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। নির্বাচনী এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।