মাদারীপুরের রাজৈরে আধিপত্য নিয়ে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ৩৮, আটক ৯

9
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, মাদারীপুর:
মাদারীপুরের রাজৈরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র দুইপক্ষের সংঘর্ষে ৪ পুলিশসহ আহত হয়েছে অন্তত ৩৮ জন। ঘটনাস্থল থেকে ৯ জনকে আটক করেছে পুলিশ। শনিবার রাত ৯টার দিকে রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের মাছচর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আধিপত্য নিয়ে মাছচর গ্রামের সান্টু খালাসী সাথে একই গ্রামের সুমন শেখের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে সন্ধ্যায় সুমন শেখের লোকজন সান্টু খালাসীর সমর্থকদের উপর অতর্কিত হামলা চালায়। পরে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে ৯ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। এ সময় ৪ পুলিশসহ উভয়পক্ষের অন্তত ৩৮ জন আহত হয়। তাদেরকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদী জানান, খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় পুলিশের এএসআই এনায়েত হোসেনসহ ৪ পুলিশ সদস্য আহত হয়। এছাড়া উভয়পক্ষের আরো বেশ কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় রাজৈর থানা পুলিশের এসআই আব্দুল মান্নান বাদী হয়ে অর্ধশত ব্যক্তিকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। আটক ৯ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। অপ্রতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।