থাইল্যান্ডে জরুরি অবস্থাঃ বিক্ষোভ অব্যাহত

১৮ই অক্টোবর, ২০২০ || ০৫:০২:৩৮
6
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
শুক্রবার বিক্ষোভকারীদের ওপর জলকামান ব্যবহার করার প্রতিবাদে শনিবার (১৭ অক্টোবর) বিকেল থেকে ব্যাংককের রাস্তায় অবস্থান নেন আন্দোলনকারীরা। বৃষ্টি উপেক্ষা করেই জরুরি অবস্থার মধ্যে হাজার হাজার মানুষ আটককৃতদের মুক্তির দাবি জানান।

বিক্ষোভকারীরা জানান, তারা যা করেছে তা কোনো মানুষই সমর্থন করে না। সেটার প্রতিবাদ জানাতেই আমরা এখানে এসেছি। এটা পরিস্কার হয়েছে যে সরকারের কাছে আমাদের কোনো মূল্য নেই।

প্রতিবাদকারীদের আটকানোর জন্য গণপরিবহন বন্ধ করে দেয় ব্যাংকক পুলিশ। কিন্তু এরপরেও সারা শহরে প্রতিবাদ ছড়িয়ে পড়ে। আটকা পড়া লোকজন শহরের তিনটি মূল কেন্দ্রে জড়ো হয়ে সরকার বিরোধী বিক্ষোভ করেন। দিন পেরিয়ে রাত হলেও রাস্তাতেই অবস্থান করেন তারা। এসময় প্রধানমন্ত্রী ও রাজতন্ত্রের সংস্কারের দাবি জানান বিক্ষোভকারীরা।

তারা বলেন, শান্তিপূর্ণভাবে আমরা আন্দোলন করছি। সরকার আমাদের দাবি মেনে নিলে আমরা বিক্ষোভ বন্ধ করবো। কেননা তারা বাধ্য করেছে এখানে আসতে।

তবে, শনিবার অনেকটা শান্ত ছিল নিরাপত্তা বাহিনীর সদস্যরা। কোনো জায়গাতেই বিক্ষোভকারীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আগে থেকেই প্রস্তুতি নিয়ে এসেছিলো বিক্ষোভকারীরাও। অনেকেই হেলমেট ও গ্যাস মাস্ক নিয়ে হাজির হতে দেখা যায়।

এদিন, শুধু ব্যাংকক নয় এর বাইরেও অন্তত ছয়টি শহরে বিক্ষোভ হয়েছে।