পাবনায় আ.লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

28
ফাইল ছবি
Print Friendly, PDF & Email

পাবনা থেকে করসপন্ডেন্ট:
পাবনার আটঘরিয়ায় চরমপন্থীদের হতে খুন হয়েছেন মকবুল হোসেন (৪২) নামে এক যুবক। শনিবার (১৭ অক্টোবর) রাতে উপজেলার চান্দাই বিল পাড়ে এ ঘটনা ঘটে।

নিহত মকবুল হোসেন আটঘরিয়া উপজেলার যাত্রাপুর গ্রামের রইজ উদ্দিন মাস্টারের ছেলে। তিনি স্থানীয় আওয়ামী লীগের কর্মী ছিলেন।

এ সময় তার সঙ্গে থাকা আলাউদ্দিন ওরফে আলম (৪২) নামের এক যুবককেও সন্ত্রাসীরা কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। আহত আলম যাত্রাপুর গ্রামের চাঁদ মোল্লার ছেলে।

চরমপন্থীরা ওই দুই যুবককে গাড়ি থেকে জোর করে নামিয়ে এনে কুপিয়ে ফেলে রেখে যায়। এলাকার আধিপত্য নিয়ে বিরোধে এ হতাহতের ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

নিহতের চাচাতো ভাই আব্দুল মতীন জানান, শনিবার সন্ধ্যায় তারা ফরিদপুর উপজেলার ধানুয়াঘাটা হাট থেকে বাড়ি ফিরছিলেন। রাতে তারা চাঁন্দাই বিলের কাছে আসার পর সন্ত্রাসীরা তাদের বহনকারী গাড়ি থেকে জোর করে নামিয়ে নিয়ে আসে। এরপর ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে রেখে যায়।

ঘটনাস্থলেই মকবুল মারা যান। স্থানীয় লোকজন গুরুতর আহত আলমকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থাও আশংকাজনক বলে চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান।

আহত আলমের ভাই বাকী ও ছেলে আজিজুল জানান, নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (লাল পতাকা) সদস্যরা এ ঘটনা ঘটিয়েছে।

আটঘরিয়া থানার ওসি (তদন্ত) আবদুল মালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মকবুলের মরদেহ ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।