নওগাঁয় নির্বাচন বর্জন করেছেন ধানের শীষ প্রার্থী

১৭ই অক্টোবর, ২০২০ || ০৭:৫০:০৯
11
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, নওগাঁ:
নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই উপজেলা) আসনের উপ-নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম।

শনিবার ১৭ অক্টোবর নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে নওগাঁ-৬ আসনে উপ-নির্বাচন সুষ্ঠু হচ্ছে না মর্মে নানা অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন বিএনপি মনোনীত এই প্রার্থী।

এ সময় বিএনপি’র এই প্রার্থী বলেন, সকাল থেকে ভোটের কোনও পরিবেশ নাই। নির্বাচন কমিশনারকে অনেকবার বিষয়টি অবগত করা হয়েছে। কিন্তু দৃশ্যমান কোনও পদক্ষেপ নেয়া হয়নি। সকল কেন্দ্র থেকে আমার এজেন্টদের কেন্দ্র থেকে জোর করে বের করে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ভোটকেন্দ্রে ধানের শীষের ভোটারদের কাছ থেকে ফিঙ্গারপ্রিন্ট নিয়ে পরে ইভিএম মেশিনে নৌকা মার্কার বাটন টিপে নৌকায় ভোট দেয়া হয়েছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, নির্বাচনের দুইদিন আগে থেকে বিএনপির নেতাকর্মীদের বাড়ি ছাড়া করা হয়েছে। ভোট কেন্দ্র আওয়ামী লীগের দখলে। বর্তমানে আওয়ামী নির্বাচন হচ্ছে। প্রশাসনকে বলা হলেও কোন পদক্ষেপ নেয়া হয়নি।

নির্বাচন কর্মকর্তাদের ফোন/মোবাইল নম্বরগুলি ভুল দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের অভিযোগ দেওয়ার জন্য ফোন করলে ম্যাজিস্ট্রেটদের ফোন নম্বর ভুল বলছে। আবার অনেকে বলছেন, ওই এলাকায় দায়িত্বে নেই তাঁরা। একটি গোষ্ঠীকে বিজয়ী করার জন্য যা করার প্রয়োজন তাই করেছেন প্রশাসন।