যশোরে গেটম্যান বিহীন ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত

10
Print Friendly, PDF & Email

যশোর থেকে করসপন্ডেন্ট:
যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারে থাকা শিশুসহ তিনজন নিহত হয়েছে। এ সময় আরো তিনজন আহত হয়।

আজ শুক্রবার বিকেল ৫টার দিকে উপজেলার নওয়াপাড়া ভাঙ্গাগেট এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে বলে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানিয়েছেন।

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে পুলিশ বলছে, নিহতদের মধ্যে দুজন পুরুষ (ত্রিশোর্ধ্ব), একজন নারী (ত্রিশোর্ধ্ব) ও একজন কন্যাশিশু (৫)। গুরুতর আহত অবস্থায় এক নারী (৪০) ও শিশুকে (১) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

অভয়নগর থানার ওসি বলেন, বিকেলে চাঁপাইনবাবগঞ্জ থেকে মহানন্দা লোকাল ট্রেন খুলনার দিকে যাচ্ছিল। এ সময় নওয়াপাড়ার ভৈরব ব্রিজ পার হয়ে একটি প্রাইভেটকার নওয়াপাড়া রেলক্রসিং পার খুলনা-যশোর মহাসড়কে উঠার চেষ্টা করে। এ সময়ই প্রাইভেটকারটি ট্রেনের সঙ্গে আটকে যায় এবং প্রায় ২০০ মিটার দূরে নিয়ে গিয়ে দুমড়ে-মুছড়ে ফেলে।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে দুজনকে মৃত অবস্থায় পাওয়া যায় এবং আহত অবস্থায় চারজনকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে আরো একজন মারা যায় বলে জানান ওসি। তিনি আরো জানান, পরে অবস্থা গুরুতর হওয়ায় আহত তিনজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ইফফাত শারমীন বলেন, পাঁচ বছরের একটি কন্যাশিশু হাসপাতালে আনার আগেই মারা যায়। আর একজন পুরুষ ও একজন নারীকেও মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

অপরদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, অভয়নগর থেকে যাওয়া আহতদের মধ্যে একজন পুরুষ মারা গেছেন। এখন এক বছরের একটি শিশু ও ৪০ বছর বয়সী এক নারী গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

নওয়াপাড়া রেলওয়ে স্টেশনমাস্টার মহসিন রেজা বলেন, ‘ভাঙ্গাগেট রেলক্রসিংটি অবৈধ। সেখানে কোনো গেটম্যান ছিল না। দুর্ঘটনার কিছুক্ষণ পর থেকেই ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে।’