স্বাস্থ্যবিধি মেনে ছোট পরিসরে দূর্গাপূজা উদযাপন: খাদ্যমন্ত্রী

১৩ই অক্টোবর, ২০২০ || ১১:৫০:০২
22
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, নওগাঁ:
মরণব্যাধি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ দেশে এখন চলছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, এ বছর স্বাস্থ্যবিধি মেনে ছোট পরিসরে দূর্গাপূজা উদযাপন করা হবে। এছাড়াও মণ্ডপে মণ্ডপে আলোকসজ্জার টাকা মানব কল্যাণে ব্যয় করার অনুরোধ জানান তিনি।

মঙ্গলবার ১৩ অক্টোবর দুপুরে কোভিড-১৯ এর সাম্ভাব্য ২য় পর্যায়ে সংক্রমণ মোকাবেলায় প্রস্তুতি ও করণীয় এবং আসন্ন দূর্গাপূজা উদযাপন সংক্রান্ত এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী একজন ডাইনামিক নেতা। জনগণ যেটা চায় তিনি সেটা করেন। ধর্ষকের বিরুদ্ধে আমরাই আন্দোলন শুরু করেছি, এ জন্য প্রধানমন্ত্রী নিজেই ধর্ষকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। তিনিই নারী আন্দোলন ও নারী নেতৃত্বের অগ্রপথিক। তিনিই ধর্ষণের মামলায় মৃত্যুদন্ড আইন পাশ করেছেন।

নওগাঁয় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান ইয়াকুব আলী পাটোয়ারী, নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, নওগাঁ জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নির্মল কৃষ্ণ সাহা প্রমূখ।

নওগাঁয় এ বছর ৭৪৬টি মণ্ডপে শারদীয় দূর্গাপূজার আয়োজন করা হচ্ছে বলে জানা গেছে।