ধর্ষণ ও নিপীড়ন বিরোধী বিক্ষোভে আজও দেশের রাজপথে ছাত্র-জনতা

৭ই অক্টোবর, ২০২০ || ০৭:১২:২৯
9
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক রিপোর্ট:
নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ দেশে একের পর এক ধর্ষণ ও নিপীড়নের ঘটনার প্রতিবাদ এবং বিচারের দাবিতে আজ বুধবারও (৭ অক্টোবর) রাজধানীতে রাজপথে নেমে বিক্ষোভ-প্রতিবাদ জানিয়েছেন ছাত্র-জনতা। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শাহবাগ, বুয়েট, উত্তরাসহ ঢাকার বিভিন্ন জায়গায় বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি হয়েছে দ্বিতীয় দিনের মতো।

বুধবার সকাল থেকে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী ছাত্র-জনতা, বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও বাম সংগঠনের নেতা-কর্মীরাসহ সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেছে।

এ সময় জাতীয় পতাকা হাতে নিয়ে ধর্ষণ-নিপীড়ন বিরোধী প্ল্যাকার্ড হাতে স্লোগান দেন তারা। ধর্ষকদের আস্তানা ভেঙে দাও গুরিয়ে দাও, যে হাত ধর্ষণ করে সে হাত ভেঙে দাও, আমার সোনার বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই- এ ধরনের সব স্লোগানে মুখর হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শাহবাগ ও বুয়েট। এ সময় আশপাশের সড়কগুলোতে আইন শৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থান দেখা গেছে।

আন্দোলনকারীরা বলছেন, ধর্ষকের কোনো রাষ্ট্র নেই, নেই পরিবার। এই সমাজে কোথাও তার জায়গা হতে পারে না। ধর্ষকের বিচার হয়না বলেই আরও বেশি অরাজকতা তৈরি হচ্ছে বলে অভিযোগ বিক্ষোভকারীদের।

পাহাড়ে, সিলেটের এমসি কলেজে, নোয়াখালীর সুবর্ণচরে ও বেগমগঞ্জে যেসব ধর্ষণের ঘটনা ঘটেছে, তাতে দেখা গেছে ক্ষমতা প্রদর্শনের জন্যই জৈবিক বিকার ঘটছে।