সাময়িক বন্ধ ট্রাম্পের টুইটার একাউন্ট, পোস্ট সরিয়ে দিল ফেসবুক!

8
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
নিউ ইয়র্ক টাইমসের কলাম লেখকের ইমেইল প্রকাশ করার জন্য ডোনাল্ড ট্রাম্পের একাউন্ট সাময়িক স্থগিত করে দিয়েছে টুইটার। কারও ব্যক্তিগত তথ্য তার অনুমতি ছাড়া প্রকাশ করা টুইটারের আইন বিরোধী।

গতকাল হাসপাতাল থেকে হোয়াইট হাউজে ফিরেছেন ডোনাল্ড ট্রাম্প, যদিও করোনা থেকে পুরোপুরি সেরে উঠেননি তিনি। করোনা জয় করে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা নিয়ে ট্রাম্পের প্রশংসা করেন নিউ ইয়র্ক টাইমসের এক কলামিস্ট মিরান্ডা ডিভাইন। কলামটি পোস্ট করে ট্রাম্প তার টুইটারে ধন্যবাদ জানান মিরান্ডাকে। আর এর সঙ্গে সঙ্গে মিরান্ডার ব্যক্তিগত ইমেইল ঠিকানাও পোস্ট করেন। আর তাই সাময়িকভাবে ট্রাম্পের টুইতার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে প্রতিষ্ঠানটি।

শুধু তাই নয়, করোনা নিয়ে ভুয়া তথ্য দেওয়ার জন্য তার পোস্ট সরিয়ে দিয়েছে ফেসবুক ও টুইটার। অন্য ফ্লুয়ের থেকে করোনা ভাইরাস অনেকটা কম প্রাণঘাতী- ট্রাম্প তার পোস্টে এমন দাবি করেন।

করোনা সংক্রমিত হয়ে ৩ দিন হাসপাতালে থাকার পর তিনি আপাতত হোয়াইট হাউজে ফিরেছেন৷ এরপরই নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম, ফেসবুক এবং টুইটারে করোনা নিয়ে এমন দাবি করেন ট্রাম্প৷

নিজের পোস্টে তিনি লেখেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক ফ্লুয়ের (flu) সঙ্গে অভ্যস্ত৷ এখন তারা করোনার সঙ্গেও বসবাস করতে শিখে গিয়েছে এবং বেশির ভাগ ক্ষেত্রেই এই রোগ তেমন মারাত্মক নয়৷

এতেই তৈরি হয়েছে বিতর্ক৷ দ্রুত মার্কিন প্রেসিডেন্টের এই দাবি টুইটার এবং ফেসবুক থেকে সরিয়ে দেওয়া হয়৷