ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক দিলেন সাকিব

৬ই অক্টোবর, ২০২০ || ০৬:০৫:১৩
18
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ

নোয়াখালীর বেগমগঞ্জের পাশবিকতা নাড়িয়ে দিয়েছে প্রত্যেককেই। অন্তত যারা মানুষ তাদের সবাইকেই। একে একে কথা বলতে শুরু করেছেন সবাই। পথে নেমেছে সাধারণ মানুষ। শাহবাগে-উত্তরায়-গুলশানে-মিরপুরে-ঢাকার বাইরেও। সবার জন্য আরও বড় প্রেরণা হয়ে একাত্মতা ঘোষণা করলেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় ব্র্যান্ড সাকিব আল হাসান। তিনি ডাক দিয়েছেন ধর্ষণসহ সবধরনের বর্বরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের।

আজ মঙ্গলবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে সাকিব লিখেছেন, ‘চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি।’

সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে নিজের অবস্থানের কথা জানিয়ে এই তারকা ক্রিকেটার আরো বলেন, ‘এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে, তারপর আমি আর চুপ থাকতে পারিনি। একে অপরের অধিকার আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এ নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি- যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজ আমরা যদি বর্বর এ আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই়, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এ নির্মমতার ভুক্তভোগী।’

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে এক গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে দেশব্যাপী ব্যাপক আলোড়ন ‍সৃষ্টি হয়।

জানা যায়, সেই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে ২০-২৫ দিন আগে এ ঘটনা ঘটলেও, গত রোববার গৃহবধূকে নির্যাতনের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।

এ ছাড়া সম্প্রতি সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনাও ঘটেছে।