মাগুরায় আধিপত্য ও সামাজিক দলাদলিতে কৃষক খুন

৬ই অক্টোবর, ২০২০ || ০২:৩১:৪৫
9
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, মাগুরা:
মাগুরার শ্রীপুর উপজেলার দরিবিলা গ্রামে প্রতিপক্ষের হামলায় এক কৃষক নিহত হয়েছে। নিহত ওই কৃষকের নাম মশিউর রহমান (৪৫)। মঙ্গলবার সকালে এই হামলার ঘটনা ঘটে।

নিহতের স্ত্রী লতিফা বেগম জানান, স্থানীয় রাজনৈতিক আধিপত্য ও সামাজিক দলাদলি নিয়ে শ্রীকোল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুতাসিম বিল্লাহ সংগ্রাম ও একই ইউনিয়নের আওয়ামী লীগের অপর নেতা শ্রীকোল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কুতুবুল্লাহ কুটির সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

তার স্বামী মশিউর রহমান বর্তমান ইউপি চেয়ারম্যান সংগ্রামের সমর্থক। এ কারণে প্রতিপক্ষরা দীর্ঘদিন ধরে তাকে নানাভাবে হয়রানি ও মারধর করে আসছে। সম্প্রতি একটি ঘটনায় মশিউর রহমানের মামাতো ভাই ডলার মিয়ার সাথে প্রতিপক্ষ দলের মুক্তার হোসেনের বাকবিতণ্ডা হয়। এ সময় মুক্তার হোসেন তাদেরকে দেখে নেয়ার হুমকি দেয়।

তারই প্রেক্ষিতে মঙ্গলবার সকালে মশিউর রহমানকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে তারা। গুরুতর আহত অবস্থায় মশিউর রহমানকে মাগুরা সদর হাসপাতালে আনার পথে সে মারা যায়।

মাগুরার শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহমেদ মাসুদ জানান, অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।