করোনা পজিটিভ হওয়ার ফলাফল গোপন করতে চেয়েছিলেন ট্রাম্প

14
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা গোপন করতে চেয়েছিলেন। মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল খবর দিয়েছে।

পত্রিকাটি জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প তার করোনাভাইরাস পজিটিভ হওয়ার রিপোর্ট বৃহস্পতিবার হাতে পান এবং তিনি বিষয়টি গোপন করতে চেয়েছিলেন। বর্তমানে তিনি ওয়াশিংটনের কাছাকাছি ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাতে (রাত ১টায়) ট্রাম্প ফক্স নিউজ টেলিভিশনের এক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আগেই করোনাভাইরাস পরীক্ষার ফলাফল হাতে পেয়েছিলেন কিন্তু টেলিভিশন অনুষ্ঠানে তিনি জানান, “আমি আজ রাতে অথবা আগামী কাল সকালে করোনা পরীক্ষার ফলাফল হাতে পাব।”

ট্রাম্প তার একজন উপদেষ্টাকেও করোনাভাইরাস পরীক্ষার ফলাফল পজিটিভ হওয়ার বিষয়টি গোপন করার কথা বলেছিলেন। তিনি ওই উপদেষ্টাকে বলেন, “কাউকে বিষয়টি বলবেন না”।

ওয়ালস্ট্রিট জার্নাল বলছে, ট্রাম্পের করোনাভাইরাস পরীক্ষার ফলাফল গোপন করার চেষ্টা এবং তার স্বাস্থ্যগত অবস্থা নিয়ে হোয়াইট হাউজের কর্মকর্তাদের পরস্পর বিরোধী কথাবার্তা মার্কিন সরকারি কর্মকর্তাদের বিশ্বস্থতা মারাত্মকভাবে প্রশ্নের মুখে ফেলে দিয়েছে।

এদিকে, ট্রাম্প তার সমর্থকদের চাঙ্গা রাখার জন্য গতকাল রোববার ওয়াল্টার রিড হাসপাতালের স্যুট থেকে কিছু সময়ের জন্য বাইরে বেরিয়ে এসে মোটর গাড়িতে উঠে হাত নাড়ান। এ নিয়ে অনেকের ভেতরে খুব সৃষ্টি হয়েছে। অনেকে প্রশ্ন করেছেন- একজন অসুস্থ প্রেসিডেন্ট কেন হাসপাতালের বেড থেকে বেরিয়ে এসে তার সমর্থকদের উদ্দেশে হাত নাড়াবেন? এসব ক্ষুব্ধ ব্যক্তি বলেছেন, ওই গাড়িতে যারা ছিল তাদের প্রত্যেককে এখন ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে নেয়া উচিত।