নাফাখুম ঝর্ণায় গোসল করতে নেমে পর্যটক নিখোঁজ

৩ই অক্টোবর, ২০২০ || ১১:২২:২৯
70
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক রিপোর্টঃ

করোনার প্রথম ঢেউ সামলে ওঠার পরই নতুন করে শুরু হয়েছে সমস্ত কিছুই। খুলে দেয়া হয়েছে দর্শনীয় স্থান এবং পর্যটন এলাকা সমূহ। মানুষও দীর্ঘদিন পর মুক্তি পেয়ে ভীড় জমাচ্ছে একটু স্বস্তির নিঃশ্বাস নিতে। তবে বান্দরবানের থানচি’তে গিয়ে দেখতে হলো মুদ্রার উল্টো পিঠও। থানচি’র নাফাখুম ঝর্ণায় গোসল করতে নেমে নিখোঁজ রয়েছেন এক পর্যটক।

নিখোঁজ ঐ পর্যটকের নাম কাজী জাকারুল ইসলাম কানন (৩৫)। তিনি ঢাকার উত্তরার ক্যান্টনমেন্ট এলাকার কাজী জহিরুল ইসলামের ছেলে।

শনিবার (৩ অক্টোবর ) সকালে থানচি উপজেলার দূর্গম রেমাক্রীর নাফাখুম ঝর্ণায় গোসল করতে নামলে প্রবল স্রোতে তিনি ভেসে যান। উদ্ধারে ঐ এলাকার স্থানীয় লোকজন এবং বিজিবি তৎপরতা চালিয়ে যাচ্ছে।

নিখোঁজ পর্যটক কাজী জাকারুল ইসলাম কানন

নিখোঁজ জাকারুল ১৩ জনের একটু গ্রুপের বন্ধুদের সঙ্গে বান্দরবান জেলার থানচি উপজেলার নাফাখুম ঝর্ণায় বেড়াতে গিয়েছিলেন। গত ২ অক্টোবর এই দলটি ঢাকা থেকে বান্দরবানে আসে।

প্রসঙ্গত, গত দুদিন ধরে সাঙ্গু নদীর অববাহিকায় প্রবল বৃষ্টির কারনে নাফাখুম সহ বান্দরবানের পাহাড়ি ঝর্ণাগুলো উত্তাল রয়েছে। থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাইফুদ্দিন আনোয়ার জানান, উক্ত পর্যটক গোসল করতে নেমে নিখোঁজ হয়েছে। ঢাকা থেকে আসা এই পর্যটক নিখোঁজ হবার পর এখন পর্যন্ত উদ্ধার অভিযান চলছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত, কিছুক্ষন আগেও থানসি ট্যুর গাইড জনাব হারুনুর রশিদ হারুনের সাথে যোগাযোগ করে জানা গেছে এখনো পর্যন্ত কোন খোঁজ পাওয়া যায়নি।
উদ্ধারকাজ চলছে স্থানীয় লোকজন এবং প্রশাসনের যৌথ উদ্যোগে।