বিচ্ছিন্ন জনপদ আজ হযরত বেলাল (রাঃ) একাডেমীর আলোয় আলোকিত

106
Print Friendly, PDF & Email

হাফেয মাওলানা শামসুল আরিফিন খান (সাদী):
الحمد لله رب العالمين والصلاة والسلام على رسول الله وعلى آله وصحبه وأهل بيته اجمعين ،
আজ হটাৎ ফজরের নামায এর পর মনে হলো দেখতে দেখতে ৭টি বছর পার হয়ে গেল। রাজধানী ঢাকার উপকণ্ঠে ফোর্ডনগর, ধল্লা, শিংগাইরে অবস্থিত আমাদের সকলের প্রানপ্রিয় প্রতিষ্ঠান হযরত বেলাল (রাঃ) একাডেমী (মাদ্রাসা) ১৮/৯/২০১৩ ইং রোজ বুধবার রমজান মাসে বুযুরগানে দীন ও বড়দের বিশেষ দোয়ার মাধ্যমে যাত্রা শুরু করে।

আজ থেকে ৭ বছর পূর্বে ফোর্ড নগর এই গ্রামটি একেবারেই জনপদ বিচ্ছিন্ন, শিক্ষা, ক্রিস্টি-কালচার, সর্ব দিক থেকে একটি অবহেলিত গ্রাম ছিল।

আজ আলহামদুলিল্লাহ হযরত বেলাল রাঃ একাডেমীর (মাদ্রাসা) বদৌলতে আমাদের একজন হিতাকাঙ্ক্ষী LGED প্রজেক্ট ডাইরেক্ট জনাব সাইফুল ইসলাম সাহেব এর মাধ্যমে খুবি সুন্দর জনপদ তৈরি হয়েছে।

শুধু তাই নয় আজ এ গ্রামের ছোট ছোট বাচ্চারা দীনি শিক্ষার পাশাপাশি জাগতিক শিক্ষায়ও শিক্ষিত হচ্ছে। আল্লাহ্ রাববুল আলামিন এর নিকট আরো শুকরিয়া আদায় করছি যে গ্রামের বয়স্ক পুরুষ ও মহিলারাও শিক্ষা অর্জন করছেন।

আজ আমাদের এ পর্যন্ত আসার পিছনে সবচাইতে বড় অবদান আমার প্রাণ প্রিয় মরহুম আব্বাজান রহঃ এবং আমার আম্মাজান এর খাছ দোয়া ও দিক নির্দেশনা ছিল।

এবং বুযুরগানে দ্বীনদের পদচারণা ও সুদ্রিষ্টি আমার প্রিয় শায়েখ হযরত মাওঃ মুহাম্মাদ বেলাল বাওয়া দাঃবাঃ UK. সাইয়াদ আরশাদ মাদানি দাঃবাঃ ভারত, সাইয়াদ আসজাদ মাদানি দাঃবাঃ ভারত, হযরত মাওঃ আব্দুল হাফিজ মাক্কী রহঃ, আরো অনেক মনীষী দের পদচারণা এবং আমাদের শিক্ষক মন্ডলি, ছাত্র, শুরা কমিটির অক্লান্ত পরিশ্রম ভালোবাসা ও মুসলিম ভাই বোনদের আন্তরিকতায় এবং আমার পরিবারের সকল সদস্যদের সার্বিক সহযোগিতায় ধন্য হয়েছি আমরা।

সকলের কাছে বিশেষভাবে দোয়ার আবেদন করছি আল্লাহ্ রাব্বুল আলামিন আমাদেরকে ইখলাসের সহিত দ্বীনি কাজ করার তৌফিক দান করুন।
আমীন আমীন আমীন ইয়া রাব্বাল আলামিন ।