উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে দল পেলেন জাহানারা, সালমা

25
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক:
টুর্নামেন্টটির নাম আসলে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। তবে আইপিএলের সঙ্গে কিছু মিল থাকায় অনেকে নারী আইপিএল বলে ডেকে থাকেন। ভারতের এই টুর্নামেন্টটি এবার নভেম্বরের শুরুতে দুবাইতে অনুষ্ঠিত হবে। গত আসরেই এই টুর্নামেন্ট খেলে এসেছেন বাংলাদেশের জাহানারা আলম। বিসিবির একটি সূত্রের খবর, এবার সেই টুর্নামেন্ট খেলার জন্য ডাক পেয়েছেন সালমা খাতুন ও জাহানারা।

আগামী ৪ নভেম্বর থেকে দুবাইতে শুরু হবে টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। ৯ নভেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। দুবাইতে এই হোটেলে জৈব বলয় তৈরি করে রাখা হবে অংশগ্রহণকারী তিন দলের খেলোয়াড়দের। আর এখানেই যাবেন সালমা ও জাহানারা।

বিসিবির একটি সূত্র বলেছে, তাদের দুই জন নারী ক্রিকেটারের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড যোগাযোগ করেছেন। যতদূর জানা গেলো, সেই দুই জন ক্রিকেটার হলেন পেসার জাহানারা ও অলরাউন্ডার সালমা। দুই নারী ক্রিকেটারের এক জন নাম প্রকাশ না করার শর্তে এই খবর নিশ্চিত করে বলেছেন, ‘হ্যাঁ, আমি এ রকম একটা প্রস্তাব পেয়েছি। তবে দল ঠিক হয়নি এখনো। আর ব্যাপারটা অফিশিয়ালও হয়নি।’

জানা গেলো যে, বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই জন করে ক্রিকেটার এই আসরে অংশ নেবেন। এ ছাড়া থাকবেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বেশ কয়েক জন খেলোয়াড়। বাকী সব ক্রিকেটারই ভারতের। আইপিএলের দলগুলোর মতো তাদেরও ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে। কোয়ারেন্টাইনের প্রথম, তৃতীয় ও পঞ্চম দিনে ক্রিকেটারদের তিনটি করোনা পরীক্ষা করা হবে। পরীক্ষায় নেগেটিভ হলে অনুশীলন শুরু করতে পারবে দলগুলো। বাংলাদেশের নারী ক্রিকেটারটি জানিয়েছেন, তাকে ২১ অক্টোবর রওনা দেওয়ার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।