ফিরে যাচ্ছেন সাকিব

১ই অক্টোবর, ২০২০ || ০৩:৫৩:৩৪
12
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্ক:
আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে আবারও নিজেকে মেলে ধরতে চেয়েছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর বাতিল হয়ে যাওয়ায় এবং সামনে তেমন কোন সিরিজ ও না থাকায়। আবারও যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যাচ্ছেন সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (১ অক্টোবর) দিবাগত রাত ৩টা ৪৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি যুক্তরাষ্ট্রে চলে যাবেন। জাতীয় দলের ক্রিকেটারদের বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন ওয়াসিম খান তিনি গণমাধ্যমকে এ তথ্য জানান।

এর আগে, শ্রীলংকা সিরিজ খেলার জন্য গত মাসের (২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন সাকিব। দেশের ফিরেই ৫ সেপ্টেম্বর থেকে প্রায় এক মাস নিবিড় অনুশীলন করেন তিনি। অন্যান্য সবার মতো তিনি নিজেও আশায় ছিলেন শ্রীলঙ্কা সফর দিয়ে মাঠে ফেরার।

কিন্তু ভাগ্যটাই খারাপ সাকিবের। কোয়ারেন্টাইন ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর বাতিল হয়ে গেছে। দুই দেশের ক্রিকেট বোর্ড সমঝোতার মাধ্যমে জানানো হয়েছে, পরবর্তীতে পরিবেশ-পরিস্থিতির উন্নতি ঘটলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই তিন ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশকে স্বাগত জানাবে লঙ্কান ক্রিকেট বোর্ড।

যেহেতু শ্রীলংকা সিরিজ খেলার জন্য দেশে ফিরেছিলেন সাকিব, কিন্তু সিরিজ যখন হচ্ছে না তাই আবারও পরিবারের কাছে ফিরে যাচ্ছেন তিনি। যুক্তরাষ্ট্রে দুই কন্যাকে নিয়ে অবস্থান করছেন তার স্ত্রী উম্মে আহমেদ শিশির। করোনার শুরু থেকে সাকিব নিজেও ছিলেন যুক্তরাষ্ট্রে। গত মার্চে ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড সফর শেষ করে অল্প কিছুদিনের জন্য দেশে ফিরেছিলেন সাকিব। এরপর পরিবারের সঙ্গে থাকতে চলে যান যুক্তরাষ্ট্রে।

বিকেএসপিতে অনুশীলন করার সময় তার সহযোগিতায় ছিলেন কাছের দুই কোচ ও গুরুতুল্য নাজমুল আবেদিন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। নাজমুল আবেদিন ফাহিম বলেছেন, তার দেখা অন্যতম সেরা ট্রেনিং সেশন ছিল এটি।