সৌদি আরব যাবে সপ্তাহে ২০টি ফ্লাইট : পররাষ্ট্রমন্ত্রী

108
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক রিপোর্ট:
এখন থেকে বাংলাদেশ-সৌদি রুটে সপ্তাহে ফ্লাইট চলবে ২০টি। বৃহস্পতিবার (১ অক্টোবর) থেকে এই ফ্লাইট চলাচল শুরু হবে। এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি আরও জানান, এতে করে খুব অল্প সময়ের মধ্যে পর্যাপ্ত সংখ্যক প্রবাসী ফিরতে পারবেন বলে আশা করেন মন্ত্রী।

বুধবার (৩০ সেপ্টেম্বর) গালফ অঞ্চলের ছয়টি দেশ এবং ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব তথ্য জানান পরররাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে সৌদি আরব, ইরাক, সংযুক্ত আরব আমিরাত, ওমানের প্রতিনিধিরাও অংশ নেন। কুয়েতের আমীর মারা যায় দেশটির কোন প্রতিনিধি সভায় আসেনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বৃহস্পতিবার থেকে সৌদি আরবে ২০টি করে ফ্লাইট যাবে। এর মধ্যে ১০টি সৌদি এয়ারলাইন্সের আর বিমান বাংলাদেশের ১০টি। ’ পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরব ছাড়া অন্য কোনো দেশে শ্রমিক পাঠানো নিয়ে সমস্যা নেই। সংযুক্ত আরব আমিরাত এরসঙ্গে এখন সপ্তাহে ১৭টি ফ্লাইট চলাচল করে। তারা এটাকে আরও বাড়াতে চান বলেও জানান তিনি।

এদিকে, সৌদি প্রবাসীদের ফেরার টিকিট রি-ইস্যু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সৌদি এয়ারলাইন্স। ঢাকার মতিঝিলের বিমান অফিস এবং কারওয়ান বাজারে হোটেল সোনারগাঁও সেলস সেন্টার থেকে টিকিট দেওয়া হয়েছে। বুধবারও এই দুই বিমানসংস্থার কার্যালয়ের সামনে সৌদিপ্রবাসীদের ভিড় ছিল। আজ তাদের উপস্থিতি কিছুটা কম দেখা যায়। অন্যান্য দিনের মতো রাস্তা অবরোধ বা বিক্ষোভের কোনো ঘটনা ঘটেনি।