কি কারনে পথ হারাচ্ছে সুুশান্তের মামলা?

8
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্ক:
মুম্বাই পুলিশ গড়িমসি করছে। এই অভিযোগে ভারতের কেন্দ্রিয় গোয়েন্দা সংস্থার (সিবিআই) হাতে মামলাটিকে দেওয়ার দাবি তুলেছিলো সুশান্তের পরিবার। আদালতের রায়ে সেটাই হয়েছে। সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যুর মামলাটি এখন সিবিআই দেখভাল করছে।

কিন্তু সিবিআই যেভাবে এগুচ্ছে তাতে খুশি নয় নায়কের পরিবার। আর এর কারণ মামলার দিক পরিবর্তন। সিবিআই দায়িত্ব নেওয়ার পরপরই ১৮০ ডিগ্রি ঘুরে গেছে তদন্ত। মৃত্যুর আসল রহস্যের কূলকিনারা করার চেয়ে বলিউডের কোন কোন তারকা মাদক গ্রহণের সঙ্গে জড়িত সে বিষয়েই বেশি আগ্রহি দেখা যাচ্ছে সিবিআইকে। একে একে বলিউডের বড় বড় তারকাকে ডেকে পাঠানো হচ্ছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাদের মাদক সংশ্লিষ্ঠতা সম্পর্কে। ফলে মামলার মূল যে বিষয় তা ঢাকা পরে যাচ্ছে।

আর এখানেই আপত্তি সুশান্তের পরিবারের। আইনজীবী মারফত তারা জানাচ্ছেন, পরিবার সিবিআই-এর তদন্ত দাবি করেছিল যাতে সঠিকভাবে তদন্ত হয়। কিন্তু এখন যা দেখা যাচ্ছে তাতে মনে হচ্ছে যারা তদন্ত করছেন তারা মৃত্যু রহস্যের চেয়ে মাদক নিয়ে বেশি আগ্রহি। কিন্তু সুশান্তের পরিবারে দাবি তাদের সন্তানের মৃত্যুর সঠিক কারণ বের করা।

পরিবারের অবস্থান জানাতে তাদের আইনজীবী বিকাশ সিং শনিবার এক সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি প্রশ্ন রাখেন, ‘মাদক কাণ্ডে যেসব তারকাকে ডাকা হচ্ছে তাদের কেউই মাদকসহ ধরা পড়েননি। মাদক মামলা তখনই হয় যখন কেউ মাদক নিয়ে ধরা পড়েন কিংবা মাদক সেবন করে থাকেন।’

বিকাশ সিংহ জানান, তদন্ত যেভাবে চলছে তাতে আসল কারণ উদঘাটিত হবে কিনা তা নিয়ে তারা শংকিত। তার প্রশ্ন, এতদিন হয়ে গেলো সিবিআই দায়িত্ব নিয়েছে কিন্তু তারা এখনো কেন আনুষ্ঠানিকভাবে কোনও বিবৃতি প্রকাশ করছে না?