ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আব্দুস সালাম

২৯ই সেপ্টেম্বর, ২০২০ || ০৫:৩৫:০১
14
অধ্যাপক ডক্টর শেখ আব্দুস সালাম
Print Friendly, PDF & Email

ইবি করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
কুষ্টিয়ায় অবস্থিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩তম উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০’ এর ১০(১) ধারা অনুযায়ী এই নিয়োগ দিয়ে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আজ মঙ্গলবার রাষ্ট্রপ‌তির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব নীলিমা অফরোজ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

শেখ আব্দুস সালাম চার বছরের জন্য এই নিয়োগ পেয়েছেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। তিনি অবসরের আগের পদে প্রাপ্ত বেতন-ভাতার সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন তিনি।

শেখ আব্দুস সালাম বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

গত ২০ আগস্ট শেষ হয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারীর মেয়াদ। সে হিসেবে এক মাসেরও বেশি সময় ধরে শূন্য ছিল বিশ্ববিদ্যালয়ের এই শীর্ষ পদ। এ বিশ্ববিদ্যালয়ে এ পর্যন্ত মোট ১২ জন উপাচার্য দায়িত্ব পালন করেছেন। যদিও তাদের মধ্যে ১১ জনই মেয়াদ পূর্ণ করতে পারেননি। দুর্নীতি, স্বজনপ্রীতি, আর্থিক অনিয়মসহ নানা অভিযোগের দায়ে উপাচার্য পদ থেকে সরে দাঁড়াতে হয়েছে তাদের।