জাতিসংঘে পরিচয়পত্র পেশ করলেন বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি

২৯ই সেপ্টেম্বর, ২০২০ || ০৪:০১:৪০
10
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) জেনেভার জাতিসংঘ দপ্তরের মহাপরিচালক তাতিয়ানা ভালোভায়ার কাছে পরিচয়পত্র পেশ করেন বাংলাদেশের নবনিযুক্ত স্থায়ী প্রতিনিধি মোঃ মোস্তাফিজুর রহমান। বর্তমান কর্মস্থলে যোগদানের আগে তিনি সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনারে দায়িত্বে ছিলেন।

এসময় বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় ধারাবাহিকভাবে অবদান রাখায় জাতিসংঘকে বিশেষ ধন্যবাদ জানান তিনি। এছাড়াও কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কেও মহাপরিচালককে অবহিত করেন।

পাশাপাশি মিয়ানমার থেকে আসা ১১ লাখ রোহিঙ্গার বাংলাদেশে অবস্থানের বিষয়টি তুলে ধরে দ্রুততম সময়ে এই সংকট সমাধানে জাতিসংঘকে আরও কার্যকর ভূমিকা রাখতে অনুরোধ জানান তিনি। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছরের মার্চে বাংলাদেশ স্থায়ী মিশনের অনুষ্ঠানে ভালোভায়াকে আমন্ত্রণ জানানো হয়।

এসময় ভালোভায়া বাংলাদেশের নবনিযুক্ত স্থায়ী প্রতিনিধিকে আন্তরিক অভিনন্দন জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন। মহাপরিচালক কোভিড-১৯ পরবর্তী বিশ্বে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাসমূহের বাস্তবায়ন অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ করেন। তার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতারও আশ্বাস দেয়া হয়।