জয় দিয়েই ফ্রেঞ্চ ওপেন শুরু নাদাল-সেরেনার

২৯ই সেপ্টেম্বর, ২০২০ || ০১:৩৯:১৬
12
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্কঃ

করোনা’র হানায় সবকিছুই আবার শুরু হয়েছে দীর্ঘ বিরতির পর। নতুন করে মাঠে গড়াচ্ছে বড় সব টুর্নামেন্টগুলো। আর তা আলোকিত করছেন সেরা সব তারকারা। জয় দিয়েই শুরু করেছেন ফ্রেঞ্চ ওপেনের ১২ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। জয় পেয়েছেন সেরেনা উইলিয়ামসও।

রাফায়েল নাদাল অনায়াসে প্রথম রাউন্ড জিতেছেন। তবে কষ্টে অর্জিত হয়েছে সেরেনা উইলিয়ামসের দ্বিতীয় রাউন্ডের টিকিট।

বেলারুশিয়ান প্রতিপক্ষ ইগোর গেরাসিমোভের বিপক্ষে তিন সেটের জয়ে খুব বেশি সমস্যার মুখে পড়েননি নাদাল। প্যারিসে বিশ্বের ৮৩ নম্বর খেলোয়াড়ের বিপক্ষে দুই ঘণ্টা পাঁচ মিনিটে ৬-৪, ৬-৪, ৬-২ গেমে জয় নিশ্চিত করেছেন ৩৪ বছর বয়সী স্প্যানিশ তারকা। রোলাঁ গাঁরোয় নাদালের পরের প্রতিপক্ষ আমেরিকার ২১১ নম্বর র‌্যাংকিংধারী ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড।

এদিকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন সেরেনা। গত শনিবার ৩৯তম জন্মদিন পালন করা এই আমেরিকান তারকা নেমেছেন রেকর্ড ২৪তম গ্র্যন্ড স্লামের মিশনে। প্রথম রাউন্ডে ক্রিস্টি আহনের বিপক্ষে কষ্টে জিতেছেন তিনি ৭-৬ (৭-৩), ৬-০ গেমে। প্রথম সেট ৭৪ মিনিটে শেষ করার পর আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে ওঠেন সেরেনা, দ্বিতীয় সেট জেতেন ২৭ মিনিটে। পরের রাউন্ডে তার প্রতিপক্ষ বুলগেরিয়ার সভেতানা পিরোনকোভা।

সোমবার আরেক তারকা ডেভিড থিয়েম দেখা পেয়েছেন দ্বিতীয় রাউন্ডের। ৬-৪, ৬-৩, ৬-৩ গেমে ক্রোয়েশিয়ার মারিন চিলিচকে হারিয়েছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন। সপ্তাহখানেক আগে নিউইয়র্কে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জেতেন থিয়েম। ২৭ বছর বয়সী এই অস্ট্রিয়ান রোলাঁ গাঁরোয় এর আগে দুটি ফাইনাল খেলেছিলেন, প্রত্যেকবার হেরে গেছেন নাদালের কাছে। এবার দুজনের দেখা হতে পারে সেমিফাইনালে।