যে সুখবর পেল বাংলাদেশ ক্রিকেট দল

15
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্ক:
সোমবার দুই দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতার ভিত্তিতে স্থগিত করা হয়েছে বাংলাদেশ দলের এবারের শ্রীলঙ্কা সফর। জানানো হয়েছে, পরবর্তীতে পরিবেশ-পরিস্থিতির উন্নতি ঘটলে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে টাইগার ক্রিকেট দল।

শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে গেলেও, পরদিনই অন্য আরেকটি সফর চূড়ান্তের সুখবর পেলো বাংলাদেশ দল। আগামী মার্চে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে এই সফরের সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেসি)।

আসন্ন গ্রীষ্মকালীন মৌসুমের জন্য নিজেদের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। যা শুরু হবে আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে এবং শেষ হবে মার্চে বাংলাদেশকে আতিথেয়তা দেয়ার মাধ্যমে।

সফরে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। এই ম্যাচগুলোর তারিখ ও ভেন্যুসহ পূর্ণাঙ্গ সূচিই প্রকাশ করেছে এনজেসি। আগামী বছরের ১৩ মার্চ ডানেডিনে হবে সফরের প্রথম ওয়ানডে। আর ২৮ মার্চ হ্যামিল্টনে শেষ টি-টোয়েন্টি দিয়ে পর্দা নামবে এই সফরের।

২০১৯ সালের ফেব্রুয়ারি-মার্চে সবশেষ নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ দল। সেই সফরে সন্ত্রাসী হামলার কারণে পুরো সিরিজ না খেলেই দেশে ফিরতে হয়েছিল টাইগারদের। সেই ঘটনার প্রায় দুই বছরের বেশি সময় পর আবার নিউজিল্যান্ড সফরে যাওয়ার দিনক্ষণ চূড়ান্ত হলো তামিম, মুশফিক, মুমিনুলদের।

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের সূচি

প্রথম ওয়ানডে – ১৩ মার্চ, ওটাগো ওভাল, ডানেডিন
দ্বিতীয় ওয়ানডে – ১৭ মার্চ, হাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
তৃতীয় ওয়ানডে – ২০ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

প্রথম টি-টোয়েন্টি – ২৩ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার
দ্বিতীয় টি-টোয়েন্টি – ২৬ মার্চ, ইডেন পার্ক, অকল্যান্ড
তৃতীয় টি-টোয়েন্টি – ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন

উল্লেখ্য, বাংলাদেশ দলকে স্বাগত জানানোর আগে এবারের গ্রীষ্মকালীন ক্রিকেট মৌসুমে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড। ক্যারিবীয়দের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট, পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির সূচি প্রকাশ করা হয়েছে।