কালভার্ট বন্ধের কারনে ঠাকুরগাঁওয়ে জলাবদ্ধতায় শতাধিক পরিবার

40
Print Friendly, PDF & Email

জুনাইদ কবির, ঠাকুরগাঁও:
টানা ৬ দিনের বর্ষনে জগন্নাথপুর ইউনিয়নের দক্ষিন জগন্নাথপুর এলাকার প্রায় শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। রবিবার সরজমিনে গিয়ে দেখা যায় ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউপির দক্ষিন জগন্নাথপুরে একটি কালভার্ট বন্ধের কারনে প্রায় শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এতে প্রায় ২৫ একর ফসলি জমি পানিতে তলিয়ে রয়েছে, ডুবে আছে এলাকার খেলার মাঠ।

এলাকাবাসি জানায়, দক্ষিন জগন্নাথপুরের মোল্লার দোকানের পাশ দিয়ে মেম্বার বস্তিতে একটি রাস্তা গেছে যার মাঝে পানি নিস্কাসনের জন্য ছিলো একটি কালভার্ট, কালভার্টের পাশের জায়গার মালিক তার যায়গা ভরাট করে ফেলার কারনে এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

দক্ষিন জগন্নাথপুরের পানিবন্দি ফারজানা জানান, এলাকার পানি নিস্কাসনের জন্য একটি কালর্ভাট ছিলো সেটি বন্ধ করে দেয়ার কারনেই এ অবস্থার দেখা দিয়েছে। পাকঘর, গোছলখানা পনিতে ডুবে গেছে।

এলাকর এক যুবক জানায়, এখানে আমাদের একটি খেলার মাঠ রয়েছে কালভাট বন্ধের কারনে আমাদের খেলার মাঠ, বারি ও আশপাশের ফসিল জমি পানিতে তলিয়ে গেছে।

দেখা যায় পানি নিস্কাসনের জন্য এলাকার কিছু যুবক রাস্তা কেটে কিছুটা পানি নিস্কাসনের ব্যাবস্থা করেছে। স্থানীয় প্রশাসনের কাছে এলাবাসীর দাবি পানি নিস্কাসনের দ্রুত সুব্যবস্থা করার।