রাজকীয় কায়দায় অবশেষে বিদায় নিলেন কক্সবাজারের সেই পুলিশ সুপার

২৪ই সেপ্টেম্বর, ২০২০ || ১১:৩৩:৫৭
55
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক রিপোর্ট:
পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনায় আলোচিত কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন জেলা পুলিশ থেকে রাজকীয় কায়দায় বিদায় নিয়েছেন।

বৃহস্পতিবার সকালে এবিএম মাসুদ হোসেন রাজকীয় এ আনুষ্ঠানিকতায় কক্সবাজার পুলিশ লাইন্স ছাড়েন।

এসপিকে বহনকারী গাড়িকে রঙবেরঙের ফুল দিয়ে সাজানোর পর দুটি রশি দিয়ে বেঁধে রশি দুটিকে গাঁদা ফুল দিয়ে সাজিয়ে গাড়ি টেনে তাকে কলাতলি বাইপাসের রাস্তায় তুলে দেয়া হয়। যেটা অনেকটা পুলিশ প্রধান বা আইজিপির বিদায়ী আনুষ্ঠানিকতা হয়ে থাকে হেডকোর্টাসে, সেই কায়দায়।

এসপির বিদায়ের সময় অন্যান্য পুলিশ কর্মকর্তারা আবেগাপ্লুত হয়ে পড়েন।

এর আগে বিদায়ী এসপি পুলিশ লাইন্সে বিদায়ী সালাম ও শুভেচ্ছা গ্রহণ করেন।

তাকে শুভেচ্ছা জানান কক্সবাজারের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইনসহ জেলা পুলিশের পদস্থ কর্মকর্তারা।

প্রসঙ্গত; গত ১৬ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে রাজশাহী জেলার পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়।

কক্সবাজার জেলা পুলিশ সুপার হিসেবে মোহাম্মদ হাসানুজ্জামান গত ২৩ সেপ্টেম্বর তার নতুন কর্মস্থলে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে তিনি তার কার্যালয়ে যান।

এর আগে তিনি ঝিনাইদহ জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালন করছিলেন।

এবিএম মাসুদ হোসেন পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত পুলিশ সুপার (টিআর) পদে দায়িত্বপালনকালীন ২০১৭ সালের ১৪ ডিসেম্বর তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি পান।

২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর এবিএম মাসুদ হোসেন কক্সবাজারের পুলিশ সুপার হিসাবে যোগদান করেন।

সাবেক সেনাকর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যার পর তার পরিবারের পক্ষ থেকে এসপি মাসুদকেও আসামি করতে আদালতে আবেদন করা হয়েছিল। পরে ওই আবেদন খারিজ করে দেন আদালত।