২০২১ সালে খুলে দেয়া হবে স্বপ্নের পদ্মাসেতু: রেলমন্ত্রী

14
Print Friendly, PDF & Email

ইমদাদুল হক মিলন, মাদারীপুর:
২০২১ সালের মধ্যে স্বপ্নের পদ্মাসেতু জনসাধারনের জন্য খুলে দেয়া হবে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। মাদারীপুরের শিবচরে রেললাইনে ক্ষতিগ্রস্থ ৪৪টি পরিবারের মাঝে ২৮ চেকে ১২ কোটি ৭০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় রেলমন্ত্রী আরো বলেন, পদ্মাসেতু চালু হবার সাথে সাথে রাজধানী ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত রেললাইন চালু করা হবে। ভাঙ্গা হবে সবচেয়ে অত্যাধুনিক রেল স্টেশন। পরবর্তীতে চলমান কাজ ২০২৪ সালের মধ্যে শেষ হলে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেললাইন চালু হবে। পদ্মাসেতু এক সময়ে ছিল স্বপ্ন, যা শেখ হাসিনা সরকারের মাধ্যমে বাস্তবে রূপ নিয়েছে। চট্টগ্রাম থেকে কক্সবাজার, খুলনা থেকে মংলা পর্যন্ত রেললাইন যেমন সম্প্রসারিত হচ্ছে, তেমনি এই রেলরাইন পদ্মাসেতু দিয়ে পায়রা বন্দর ও কুয়াকাটা পর্যন্ত নিয়ে যাওয়া হবে। এছাড়া সড়ক যোগাযোগের সাথে সাথে রেল যোগাযোগ সুপ্রতিষ্ঠিত হলে ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে বাংলাদেশ পরিচিত পাবে।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রেল মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ে’র মহাপরিচালক মো. সামচুজ্জামান, প্রকল্প বাস্তবায়নের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফএম জাহিদ হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, এনজিও কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।