বিকাশ থেকে অভিনব উপায়ে টাকা চুরি!

14
Print Friendly, PDF & Email

জয়পুরহাট থেকে করসপন্ডেন্ট:
‘বিকাশ থেকে বলছি…আপনার বিকাশ অ্যাকাউন্টের পাসওয়ার্ড বন্ধ হয়ে যাবে। নতুন পাসওয়ার্ড পেতে পিন নম্বর বলুন। এভাবেই বিকাশ কাস্টমার কেয়ার প্রতিনিধির পরিচয় দিয়ে ফোন করে বিকাশ অ্যাকাউন্ট থেকে প্রতারকচক্র হাতিয়ে নিচ্ছে টাকা। এমনই একটি ঘটনা ঘটেছে গেলো ১ সেপ্টেম্বর জয়পুরহাট জেলার কালাই থানার মোলামগাড়ীহাট গ্রামে। এ বিষয়ে কালাই থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী।

প্রতারণার শিকার ঐ গ্রামের তসলিম আকন্দের মেয়ে রোখসানা জানান, বেলা সাড়ে ১২টার দিকে বিকাশ কাস্টমার অফিসার পরিচয় দিয়ে ফোন আসে এবং নতুন পাসওয়ার্ড পেতে পিন নম্বর জানতে চান। পিন নম্বর দেয়ার পরে ব্যালেন্স না থাকায় প্রতারক বলেন আপনি বিকাশ থেকে বোনাস পাচ্ছেন? রোখসানা ‘না’ বললে-প্রতারক বলেন দোকানে গিয়ে এখনই আপনার মোবাইলে ব্যালেন্স উঠান। তাহলেই বোনাস আপনার ব্যালেন্সের সঙ্গে যোগ হবে। আর বোনাস পেয়ে যাবেন। রোখসানা বিকাশ অ্যাকাউন্টে টাকা দেয়ার সঙ্গে সঙ্গেই প্রতারক সব টাকা সরিয়ে নিয়ে নিজের মোবাইল ফোনে ব্যবহৃত নম্বরটি বন্ধ করে দেন। রোখসানা তখন বুঝতে পারেন এটি বিকাশ প্রতিনিধি নয় প্রতারক। তখন তিনি থানায় সাধারণ ডায়েরি করেন।

এ বিষয়ে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম মালিক বলেন, আমরা এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি নিয়েছি। এখন এ বিষয়ে পদক্ষেপ নিবে বিকাশ কর্তৃপক্ষ।