অবসরে যাচ্ছেন রাকিটিচ

২২ই সেপ্টেম্বর, ২০২০ || ০১:২০:২৯
12
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্কঃ

ইভান রাকিটিচ। গত বিশ্বকাপে ক্রোয়েশিয়ার সেই অপ্রতিরোধ্য গল্পগাথা কেউ ভোলেনি। এমনকি ফাইনালও খেলেছে হার না মানা দৃঢ়তায়। সেই দলের অন্যতম প্রভাবক কাম গুরুত্বপূর্ণ সদস্য ইভান রাকিটিচ ফুটবলকে না বলে দিলেন। ক্রোয়েশিয়ায় জার্সিতে আর দেখা যাবে না এই তরুন-সুদর্শন ফুটবলারকে।

তার অবসরের বিষয়টি নিশ্চিত করে ক্রোয়েশিয়ান ফুটবল ফেডারেশন এক টুইট বার্তায় জানিয়েছে, ক্রোয়েশিয়ার হয়ে ১০৬ ম্যাচ খেলে, ১৫ গোল করে, ইভান রাকিটিচ জাতীয় দলকে বিদায় বলেছেন।

ফেডারেশন জাতীয় দলকে দেওয়া তার সার্ভিসের জন্য ধন্যবাদ জানিয়েছে।

বার্সেলোনায় রাকিটিচ

ক্রোয়েশিয়ার হয়ে ২০০৭ সালে আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হয়েছিল রাকিটিচের। তখন তার বয়স ছিল ১৯ বছর। ২০১৪ সালে তিনি যোগ দিয়েছিলেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায়। সেখানে ৬ বছর খেলে চলতি বছর যোগ দিয়েছেন তার পুরনো ক্লাব সেভিয়ায়। সেখানে তিনি ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত খেলেছিলেন।

অবশ্য বার্সেলোনায় তিনি তার সেরা সময়টা কাটিয়েছেন। কাতালানদের হয়ে ১৩টি শিরোপা জিতেছেন। তার মধ্যে উয়েফা চ্যাম্পিয়নস লিগও রয়েছে।

২০১৮ বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলেছিলেন ৩২ বছর বয়সী রাকিটিচ। যদিও শিরোপা জেতা হয়নি। রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। ফ্রান্সের কাছে হেরেছিল ৪-২ ব্যবধানে।