আবারও গৌরবের আন্তর্জাতিক পুরস্কার অর্জন করল সরকারি মোহাম্মদপুর মডেল কলেজ

147
শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ট্রফি ও সনদ চৌকস প্রতিষ্ঠান প্রধান অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিনের হাতে তুলে দেন।
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
সাফল্যের ধারাবাহিকতায় আবারও গৌরবজনক আন্তর্জাতিক অঙ্গনের মর্যাদাকর পুরস্কার অর্জন করলো রাজধানীর খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ। যুক্তরাজ্য ভিত্তিক সংস্থা ‘এচিভমেন্ট ফোরামস টপ ১০০’ এবং ‘ইউরোপিয়ান বিজনেস এ্যাসেম্বলী (ইবিএ)’ যৌথ উদ্যোগে তৃতীয়বারের মত ‘এক্সিলেন্স ইন কোয়ালিটি’ পুরষ্কারে ভুষিত হল প্রতিষ্ঠানটি।

এর আগে ২০১৮ ও ২০১৯ খ্রিষ্টাব্দেও পরপর দুই বছর আন্তর্জাতিক পুরষ্কার পাওয়ার পর এবার তৃতীয়বারের মত প্রতিষ্ঠানটি নিজেদের গৌরবের সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখলো। দেশের শিক্ষা ও প্রাতিষ্ঠানিক বিশেষ উন্নয়ন এবং অগ্রগতিতে অসামান্য ভুমিকা পালন করে বাংলাদেশের জন্য এ বিরল আন্তর্জাতিক সম্মাননা বয়ে আনতে সবচে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন প্রতিষ্ঠান প্রধান মাগুরার কৃতি সন্তান লেফটেন্যান্ট কর্নেল কাজী শরীফ উদ্দিন।

জানা গেছে, বিশ্বের ৫৪টি দেশের অংশগ্রহণে গত ১৭ এপ্রিলে এ পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৈশ্বিক মাহমারি করোনা ভাইরাস পরিস্থিতির কারণে পিছিয়ে যায় সব আনুষ্ঠানিকতা। সম্প্রতি অনলাইন আনুষ্ঠানিকতা শেষে ট্রফি আর সার্টিফিকেট পাঠিয়ে দেয়া হয়েছে। পরে শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ট্রফি আর সনদ চৌকস ও দক্ষ প্রতিষ্ঠান প্রধান অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন, পদাতিকের হাতে তুলে দিয়েছেন।

এর আগে ২০১৮ খ্রিষ্টাব্দে দুবাই ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ডে ‘বেস্ট ইনস্টিটিউশন’ ও ‘প্রিন্সিপাল অব দ্য ইয়ার’ এবং ২০১৯ খ্রিষ্টাব্দে ব্যাংকক ইন্টারন্যাশনাল এ্যাডুকেটর অ্যাওয়ার্ডে সেরা প্রতিষ্ঠান ও সেরা অধ্যক্ষ নির্বাচিত হয় রাজধানী স্বনামধন্য এ শিক্ষা প্রতিষ্ঠান এবং অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন (পদাতিক)।

এ পুরস্কার ছাড়াও পরপর দুই বছর অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন ও তাঁর প্রতিষ্ঠান জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ ও ২০১৮ তে মোহাম্মদপুর থানার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানে ও সেরা কলেজের অনন্য স্বীকৃতিও লাভ করেন।

লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন শিক্ষা মন্ত্রণালয় ও অন্যান্য সংস্থা (‘Strengthening Capacity for Officials of Ministry of Education and other Organizations’) শক্তিশালীকরণের বিষয়ে অস্ট্রেলিয়াতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি দক্ষ প্রশাসক হিসেবে ২০১৫ সালে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর থেকে ই-জিএল ও ২০১৬ সালে ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর থেকেও উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন।

উল্লেখ্য, ২০১৪ সালে বিজয়ের মাস ডিসেম্বরে সামরিক বাহিনীর অত্যন্ত দক্ষ, সৎ, কর্মঠ ও চৌকস কর্মকর্তা লে. কর্ণেল কাজী শরীফ উদ্দিনকে জাতীয় পর্যায়ে দারুণ সুখ্যাতি অর্জনকারী স্বনামখ্যাত এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করে সরকার।